সুইডেনে সাংবাদিক তাসনিম খলিলের বিরুদ্ধে মামলা

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি আল জাজিরার একটি ডকুমেন্টারিতে কাজ করা ‘নেত্র নিউজ’র সম্পাদক তাসনিম খলিলের বিরুদ্ধে সুইডেনে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি এম. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সুইডেন আওয়ামী লীগের নেতা প্রকৌশলী মাহফুজুর রহমান ভূঁইয়া, প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী ও দালিল উদ্দিন এ মামলা করেন। বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে মামলাটি করা হয়েছে।

নজরুল ইসলাম এ বিষয়ে বলেন, তাসনিম খলিল বাংলাদেশ বিরোধী অপতৎপরতায় লিপ্ত। সে সুইডেনে বসে বাংলাদেশ, বাংলাদেশ সরকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এছাড়াও তার ‘নেত্র নিউজ’ নামের অনলাইন পোর্টাল, ফেসবুক, ইউটিউব চ্যানেল, টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে এইসব অপপ্রচার অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, এ ধরণের অপপ্রচার আর চলতে দেয়া যায় না। আইনগতভাবেই এটা বন্ধ হওয়া দরকার। সুইডেনের মাটিতে বসে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে, এটা আমরা সুইডেন সরকারের দৃষ্টিতে এনেছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply