ঝিনাইদহ আদালতের মালখানায় বিস্ফোরণ, তদন্ত কমিটি গঠিত

|

আদালতের মালখানায় হওয়া বিস্ফোরণে বেশ কিছু আলামত নষ্ট হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদলতের মালখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন, সেই সাথে আহত হয়েছেন আরও একজন। গত রোববারের (৩ অক্টোবর) এ ঘটনায় এরই মধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাবেক সাধারণ সম্পাদক ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতি নজরুল ইসলাম বলেন, রাষ্ট্রিয় সম্পদ সংরক্ষণ করা হয় মালখানায়। তা ক্ষতিগ্রস্থ হলে অবশ্যই স্ব-স্ব মামলা ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা বেশি।

বিষয়টি নিয়ে এ্যাডভোকেড মিলন জানান, মালখানায় সংরক্ষণকৃত আলামতের খুব ছোট অংশও যদি নষ্ট হয়ে যায় তবে অনেক মামলাই ক্ষতিগ্রস্থ হবে। আইনজীবীদের দাবী, এ ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন এবং এমন ঘটনা যেন আর না ঘটে সে ব্যাপারে আরও সচেতনতার দরকার।

ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম জানান, মালখানা জব্দকৃত আলামত রাখার লোহার র‍্যাক তৈরিতে কাজ করছিল শ্রমিকরা। তাদের ব্যবহৃত ওয়েল্ডিং মেশিন থেকে এমন বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ৩টি বিষয়ের উপর কাজ করছে পুলিশ। ক্ষয়ক্ষতির পারমাণ সম্পর্কে এখনও জানা যায়নি।

তিনি আরও বলেন, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য এএসপি (সদর সার্কেল) আবুল বাশারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট পুলিশের তদন্ত কমিটি গঠন। কোর্ট মালখানার পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা গেলেই বলা সম্ভব কী ক্ষতি হয়েছে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।

জানা যায়, ২০১৬ সাল থেকে ২০২১ সালের বিচারাধীন মামলার আলামত মালখানায় মজুত ছিল। আলামতের মধ্যে ফেনসিডিল, দেশি-বিদেশি মদ, গ্রাম্য অস্ত্রশস্ত্র এবং কিছু ফাইলপত্র ছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply