হারের কারণ ফুটবলারদের ক্লান্তি: অস্কার ব্রুজন

|

ছবি: সংগৃহীত

সাফ চ্যাম্পিয়নশীপের গুরুত্বপূর্ণ ম্যাচে স্বাগতিক মালদ্বীপের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে বাংলাদেশ। ফলে ২য় স্থানে থেকেই গ্রুপ পর্বের খেলা শেষ করতে হলো বাংলাদেশকে। মালদ্বীপের কাছে হারের পেছনে ফুটবলারদের ক্লান্তিকে দুষলেন কোচ অস্কার ব্রুজন। একই সাথে বাজে রেফারিংকেও দায়ী করলেন তিনি। এদিকে রাকিব আর বিশ্বনাথের না থাকা জয় সহজ করে দিয়েছে বলে দাবি মালদ্বীপের কোচ আলী সুজাইনের।

বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় বলেন, ৭ দিনে ৩ ম্যাচ খেলেছে ফুটবলাররা। ভারত ম্যাচের পর ক্লান্তিটা বেশি ছিল। যার কারণে নিজেদের সেরাটা দিতে পারেনি ফুটবলাররা। একই সাথে বাজে রেফারিংয়ের কথাও বলবো। তবে হারের জন্য একে অজুহাত হিসেবে দাঁড় করাতে চাই না।

অন্যদিকে মালদ্বীপ কোচ আলী সুজাইন বলেন, এই জয় আমাদের জন্য খুবই স্বস্তির। আসরে টিকে থাকতে এই জয়ের বিকল্প ছিল না। ওদের সেরা দুই ফুটবলার খেলেনি। রাকিব-বিশ্বনাথের অনুপস্থিতির সুযোগটাই আমরা কাজে লাগিয়েছি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলছিল দুই দলই। আক্রমণ-পাল্টা আক্রমণ চলছিল একদম শুরু থেকেই। প্রথমার্ধে বেশ কয়েকবার গোলবারের সামনে বল আনলেও গোলবঞ্চিত থেকে যায় দুই দলই। প্রথমার্ধে যে স্পিরিট নিয়ে খেলছিল বাংলাদেশ তাতে বেশ রোমাঞ্চকর ম্যাচই আশা করছিলেন বাংলাদেশি ফুটবলভক্তরা। কিন্তু দ্বিতীয়ার্ধে সে স্পিরিট আর দেখা যায়নি অস্কার ব্রুজনের শিষ্যদের।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply