কিছু কাজ করে যেতে চাই, সামনের বার ৩টা ভোটও হয়তো পাবো না

|

সংবাদ সম্মেলনে কথা বলছেন বিসিবির নবনির্বাচিত প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বিসিবির নতুন সভাপতি হিসেবে আবারও নির্বাচিত হলেন নাজমুল হাসান পাপন। নতুন সভাপতি হিসেবে পাপন বলেন, র‍্যাঙ্কিংয়ে উন্নতির সাথে সাথে বিসিবির সংবিধানে পরিবর্তন আনতে চাই আমি। যাতে করে ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিরাই ভোটাধিকার প্রয়োগ করতে পারে। এতে হয়তো সামনের নির্বাচনে ৩টা ভোটও পাবো না। তবে এমন কিছু কাজ করে যেতে চাই আমি।

নাজমুল হাসান পাপন বলেন, ক্রিকেটে আমাদের উন্নতির জন্য সুযোগ আছে এখনও অনেক। তবে সেজন্য অনেক কাজও করতে হবে। যেমন, এবারের নির্বাচনে দেখলাম, সারা বছর যারা ক্রিকেটের জন্য কিছুই করেনি তারা এসেছে ভোট দিতে। আর যারা সারা বছর ক্রিকেট খেললো, ক্রিকেটের জন্য কাজ করলো তাদেরই নেই ভোটাধিকার। এর সমাধান জরুরি। তাই দরকার সংবিধানে কিছু পরিবর্তন আনার। এতে করে অনেকে খুশি নাও হতে পারে। হয়তো সামনেরবার ৩টা ভোটও পাবো না। তবে এই মেয়াদে এমন কিছু কাজ করার ইচ্ছা আছে আমার, যদি দেশের ক্রিকেটকে কাঙ্ক্ষিত লক্ষ্যে নিয়ে যেতে চাই।

অবকাঠামোগত উন্নয়নের মধ্যে সবার আগে আছে শেখ হাসিনা স্টেডিয়াম তৈরির কথা। পাপন বলেন, বিশ্বকাপের আগে শেখ হাসিনা স্টেডিয়াম হতেই হবে। বিশ্বকাপের খেলা চাইলে ৬টা স্টেডিয়াম লাগবেই।

ব্যাটিং এবং ফাস্ট বোলিংয়ের জন্য ডেডিকেটেড ক্রিকেট অ্যাকাডেমি তৈরির কথাও জানান নাজমুল হাসান পাপন। বলেন, বিভাগীয় শহরগুলোয় অ্যাকাডেমির স্থাপন এবং রক্ষণাবেক্ষণের সাথে ডেডিকেটেডে ফ্যাসিলিটি সমৃদ্ধ অ্যাকাডেমিও দরকার। যেমন, ব্যাটিংয়ের জন্য নির্দিষ্ট অ্যাকাডেমিতে যাবে খেলোয়াড়রা, ফাস্ট বোলিংয়ের জন্য অন্যটিতে, এমন।

এম ই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply