আরিয়ানের প্রতি হৃত্বিকের খোলা চিঠি

|

ছবি: সংগৃহীত

মাদককাণ্ডে গ্রেফতার শাহরুখ-পুত্র আরিয়ান খানের পাশে দাঁড়ালেন বলিউড সুপারস্টার হৃত্বিক রোশান। ইনস্টাগ্রামে আরিয়ানের উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন হৃত্বিক।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে আরিয়ানের একটি ছবি পোস্ট করে চিঠিতে তুলে ধরেছেন জীবনের চড়াই-উৎরাইয়ের কথা। তিনি লেখেন, জীবন একটি আজব সফর। জীবন দারুণ কারণ তা অনিশ্চিত। জীবন দুর্দান্ত কারণ তোমার দিকে সে সবসময় কঠিন পরিস্থিতি ছুড়ে দেয়। কিন্তু ঈশ্বর মঙ্গলময়। তিনি শুধু কঠিন মানুষদের কঠিন চ্যালেঞ্জ দেন। যখন ভিড়ের মধ্যেও তোমার নিজের মধ্যে নিজেকে স্থির রাখার চাপ অনুভব করতে পারবে তখনই বুঝবে ঈশ্বর তোমাকে বেছে নিয়েছেন।

হৃত্বিক লিখেছেন, আমি তোমাকে শিশু হিসেবে চিনতাম, এখন জানতে পারছি মানুষ হিসেবে। তাই ধারণ করো যেসব অভিজ্ঞতার মধ্য দিয়ে তোমাকে যেতে হয়, সেসব। আমাকে বিশ্বাস করতে পারো, এই অভিজ্ঞতাগুলোও উপহার। জীবনের কোনো প্রান্তে গিয়ে যখন কোনো প্রশ্নের উত্তর খুঁজবে, অভিজ্ঞতা বাতলে দেবে সেসবের অর্থ।

এরপরও তিনি অনেক কিছু লিখেছেন আরিয়ানের উদ্দেশে। তিনি বারবার আরিয়ানকে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন। একইসাথে এই চাপের মুখে যেন আরিয়ান নিজের মধ্যের ভাল সত্ত্বাকে নষ্ট না করে ফেলে সেই পরামর্শও দিয়েছেন হৃত্বিক।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply