উপজেলা ছাত্রলীগের কমিটিতে ৪র্থ শ্রেণির ছাত্র, ‌সমালোচনার পর অব্যাহতি

|

নোয়েলের বাবার ফেসবুক পোস্ট ও উপজেলে ছাত্রলীগের বিজ্ঞপ্তি।

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার লালমাই উপজেলা ছাত্রলীগের কমিটিতে স্থান পেয়েছে চতুর্থ শ্রেণির ছাত্র আজমাইন আঞ্জুম নোয়েল। উপজেলা ছাত্রলীগের কমিটিতে ৪র্থ শ্রেণীর ছাত্র নোয়েলের নাম আসার বিষয়টি ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। সমালোচনার মুখে বুধবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়।

বুধবার (৬ অক্টোবর) দেয়া ওই বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলের সই রয়েছে। তবে অব্যাহতিপত্রে কোনো কারণ উল্লেখ করেননি তারা।

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল ৭১ সদস্যের কমিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেন। এরপর চতুর্থ শ্রেণির ওই ছাত্রকে উপজেলা কমিটির পদে রাখার বিষয়টি জানাজানি হলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

জানা যায়, লালমাই উপজেলা প্রতিষ্ঠার চার বছর পর মঙ্গলবার ছাত্রলীগের প্রথম কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহ-সভাপতি আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ৭১ সদস্যের ওই কমিটিতে দেখা যায়, কমিটির একজন সদস্য হিসেবে আজমাইন আঞ্জুম নোয়েলের নাম রয়েছে।

নোয়েলের পিতা কামাল হোসাইন বলেন, লালমাই উপজেলা নবগঠিত ছাত্রলীগের কমিটিতে সদস্য পদে আজমাইন আঞ্জুম নোয়েলের অন্তর্ভুক্তির বিষয়টি অনাকাঙ্ক্ষিত। প্রকৃতপক্ষে ওই পদে আমার ভাতিজার নাম থাকার কথা। তথ্যগত ভুলের কারণে আমার ৪র্থ শ্রেণীতে পড়ুয়া সন্তানের নাম আসে।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন তার ফেসবুক পোস্টে লিখেছেন, আজমাইন আঞ্জুম নোয়েল, সর্বকনিষ্ঠ সদস্য, লালমাই উপজেলা ছাত্রলীগ। যতটুকু জেনেছি এ শিশুটি চতুর্থ শ্রেণিতে পড়ে। সে নাকি উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য!! শিশুটি নিঃসন্দেহে আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা ইউনিভার্সাল কামাল ভাই আমার শ্রদ্ধাভাজন। আমার লেখনীর বিষয়টিকে কেউ সমালোচনায় নেবেন না। যদি এতে কারও খারাপ লেগে থাকে তার জন্য আন্তরিকভাবে আমি দুঃখিত! আমি নিষ্পাপ শিশুটির সুন্দর শিক্ষাজীবন কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি বলেন, ভুলবশত আজমাইন আঞ্জুম নোয়েলের নাম কমিটিতে তালিকাভুক্ত হয়েছে। বিষয়টি আমাদের নজরে আসার পর বুধবার উপজেলা কমিটি থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply