যা করার এই ম্যাচেই করতে চান বাংলাদেশ কোচ

|

বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন।

সাফ ফুটবলে আগামীকাল বৃহস্পতিবারের (৭ অক্টোবর) ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ বর্তমানের চ্যাম্পিয়ন ও স্বাগতিক দেশ মালদ্বীপ। এক ম্যাচ বাকি রেখেই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করতে চান লাল সবুজ কোচ অস্কার ব্রুজন। তিনি বলেন, যা করার এই ম্যাচেই করতে হবে।

জামাল ভূঁইয়াও চাইছেন তাই। মালদ্বীপকে ভাবনাতে রাখতে চান তিনি। দিতে চান নিজেদের সেরাটা। বাংলাদেশ সময় রাত ১০টায় রেশমি ধানন্দু স্টেডিয়ামে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ।

ম্যাচের আগে অফিশিয়াল প্রেস কনফারেন্সে মুখোমুখি হয়েছিলেন দুই দলের কোচ। মাঠের বাইরে আয়োজকরা দর্শকদের সাথে যেমন আচরণই করুক না কেন অস্কার আর আলী সুজাইনের বন্ধুত্বটা যে বেশ গাঢ় তা বুঝতে ভুল হলো না।

সংবাদ সম্মেলনের আগে জামাল ভূঁইয়া বেশ কিছু সময় কাটালেন মাঠে, হয়তোবা প্লেয়িং এরিয়াটিকে আরও একবার ভালোভাবে দেখে নিলেন বাংলাদেশ অধিনায়ক। মাথায় ছক কষলেন কীভাবে বধ করবেন স্বাগতিকদের। কারণ, মাঠে পাচ্ছেন না তার অন্যতম বড় মেন্টাল টনিক ‘দর্শকদের’। তবে কোচের লক্ষ্য এক ম্যাচ হাতে রেখেই ফাইনালের টিকেট নিশ্চিত করা।

অস্কার ব্রুজন বললেন, মালদ্বীপ স্বাগতিক দল, বর্তমান চ্যাম্পিয়ন। এই ম্যাচে তারা কোনো ভুল করবে না। তবে আমি নেপালের ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে পারবো না। যা করার এই ম্যাচেই করতে হবে।

ভারতকে রুখে দেয়া বাংলাদেশকে নিয়ে চিন্তিত মালদ্বীপ কোচ। তবে কার্ড জটিলতায় রাকিব আর বিশ্বনাথের না থাকাটা বাড়তি সুবিধা বলে মনে করেন দলের কোচ আর অধিনায়ক।

মালদ্বীপ কোচ আলী সুজাইন বলেন, অস্কার ভারত-মালদ্বীপের ফুটবলের খবর রাখে। সেই সুবিধা নিয়ে ও ভারতকে আটকে দিয়েছে। আমাদের সাথেও একই ঘটনা ঘটাতে চেষ্টা করবে। তবে আসরে টিকে থাকত জয়ের বিকল্প নেই আমাদের সামনে।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply