‘পাকিস্তান বলেই পেরেছে, ভারত হলে পারতো না’

|

মাইকেল হোল্ডিং। ছবি: সংগৃহীত

পাকিস্তানে ইংল্যান্ডের সফর বাতিলের ঘটনাকে পশ্চিমা দম্ভ হিসেবে উল্লেখ করে সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং বলেছেন, পাকিস্তান বলেই সফর বাতিল করতে পেরেছে ইংল্যান্ড। ভারত হলে পারতো না।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের পুরুষ এবং নারী ক্রিকেটারদের পাকিস্তান সফর বাতিল করার পেছনে কারণ হিসেবে ক্রিকেটারদের মানসিক সুস্থতা এবং নিরাপত্তা ইস্যুকে সামনে এনেছিল। এ নিয়ে গত মঙ্গলবার (৫ অক্টোবর) ফাস্ট বোলিং কিংবদন্তি মাইকেল হোল্ডিং বলেন, ইসিবির বিবৃতিতে কোনোকিছুই পরিষ্কার হয় না। একদম কোনোকিছুই না। কেউই সামনে এসে কিছু বলতে চাইছে না কারণ সবাই জানে, যেটা হয়েছে পাকিস্তানের সাথে সেটা ঠিক ছিল না।

৬০ টেস্ট এবং ১০২ টি ওয়ানডে ম্যাচ খেলা মাইকেল হোল্ডিং যোগ করেন, অনুচিত কাজ করেছে ইসিবি। আর সেটা বুঝতে পেরেই একটি দায়সারা বিবৃতি দিয়ে সেই বিবৃতির আড়ালে লুকিয়েছে তারা। এই ঘটনা আমাকে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের কথা মনে করিয়ে দিচ্ছে। সেদিকে আর যাবো না; কেবল বলতে পারি এসব ঘটনার কারণ পশ্চিমা দম্ভ।

মাইকেল হোল্ডিং পাকিস্তানের ইংল্যান্ড সফরের কথা মনে করিয়ে দিয়ে বলেন, পাকিস্তান ইংল্যান্ডে গিয়ে থেকেছে, খেলেছে। কিন্তু পাকিস্তানে চারদিন থাকার মতো পরিস্থিতিতে ইংল্যান্ড কি ছিল না! আমি নিশ্চিত, ভারত হলে ইংল্যান্ড এমন সিদ্ধান্ত নিতে পারতো না। কারণ, ভারত ধনী এবং ক্ষমতাবান।

এম ই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply