আইসিসির মাস সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে নাসুম

|

ছবি: সংগৃহীত

আইসিসির প্লেয়ার অফ দা মান্থের দৌড়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ। এর মাধ্যমে মুশফিকুর রহিম, সাকিব আল হাসানের পর এবার তালিকায় যোগ হতে পারে নাসুম আহমেদের নামও।

আন্তর্জাতিক ক্রিকেটে সেপ্টেম্বর মাসের পারফরম্যান্সের উপর ভিত্তি করে তাকে মনোনীত করেছে আইসিসি। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে জেতাতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন নাসুম। পাঁচ ম্যাচে নিয়েছিলেন ৮ উইকেট। দলের ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তারই ফলশ্রুতিতে আইসিসির সেরার তালিকায় চলে এসেছেন তিনি।

এই দৌড়ে নাসুমের সাথে মনোনয়ন পেয়েছেন নেপালের সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের জশকরন মালহোত্রা। আইসিসির ওয়ার্ল্ড কাপ সুপার লিগের দ্বিতীয় স্তরে দারুণ বোলিং করেছেন লামিচানে। গেল মাসে ৬ ওয়ানডেতে তিনি তুলে নিয়েছেন ১৮টি উইকেট।

এছাড়া মনোনয়ন পাওয়া জাসকারান মালহোত্রা এ তালিকায় জায়গা পেয়েছেন একটি ম্যাচ দিয়েই। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে তিনি এক ওভারেই হাঁকিয়েছিলেন ছয়টি ছক্কা। সেদিন আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানো ব্যাটারের তালিকায় চতুর্থজন হিসেবে নিজেকে তুলে আনেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply