বিসিবি নির্বাচনে ঝাঁজ নেই, আছে উৎসব; অচিরেই ফলাফল

|

শেষ হয়েছে বিসিবি নির্বাচন।

শেষ হয়েছে বিসিবি নির্বাচনের ভোটগ্রহণ। আজ বুধবার (৬ অক্টোবর) সকাল ১০ টায় শুরু হওয়া ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৫টায়। যেখানে ভোট দেন ১২৭ কাউন্সিলর। ২৩ জন প্রার্থীর মাঝে ১৬ জন পরিচালক বেছে নেয়ার জন্য এই নির্বাচনে নেই নির্বাচনী ঝাঁজ, বরং চলছে উৎসব।

এরমধ্যে পোস্টাল ব্যালটে ৫৬ জন, আর স্বশরীরে ভোট দেন ৭১ জন কাউন্সিলর। ২৫ পরিচালক পদের মধ্যে এর মধ্যেই ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দুই জন আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের সংরক্ষিত কোটায়। তাইতো ১৬টি পরিচালক পদের জন্য চলে ভোট যুদ্ধ। যেখানে প্রার্থী ২৩ জন। সভাপতি পদে নাজমুল হাসান পাপনের কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় প্যানেলভিত্তিক নির্বাচন হয়নি এবার। বৃহস্পতিবার নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন উপলক্ষ্যে অসংখ্য মানুষ এসেছে দেশের নানা প্রান্ত থেকে। শত শত মানুষ বিসিবি প্রাঙ্গণে নেচে গেয়ে, স্লোগান দিয়ে তাদের সমর্থন করা প্রার্থীদের জয় কামনা করছেন। এই নির্বাচনে ইমেইল এবং ডাকযোগে ভোট দেয়ারও ব্যবস্থা ছিল এবং অনেক কাউন্সিলরও এই সুযোগটা নিয়েছেন। করোনার স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারা ভোট দিয়েছেন ডাকযোগে।

করোনার স্বাস্থ্যবিধি অনুসরণ করতে গিয়ে নির্বাচনের উৎসবমুখরতা ব্যাহত হবে কিনা এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন জানিয়েছিল, এই পরিস্থিতিতে অন্য কিছু করার উপায়ও ছিল না। তবে সেই সব অনিশ্চয়তাকে দূরে ঠেলে বিসিবিতে ঘটেছিল ব্যাপক মানুষের সমাগম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply