প্রধানমন্ত্রীর সমালোচনা করে চাকরি খোয়ালেন মাইকেল স্ল্যাটার

|

মাইকেল স্ল্যাটার (বামে) ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসনের সাথে মাস পাঁচেক আগে টুইটারে বিবাদে জড়িয়েছিলেন সাবেক অজি টেস্ট তারকা মাইকেল স্ল্যাটার। তার দণ্ডও এবার পেলেন তিনি। চ্যানেল সেভেনে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা স্ল্যাটারের সাথে আর চুক্তি নবায়ন করেনি চ্যানেলটি। ফলে, স্ল্যাটারকে খোয়াতে হলো চাকরি।

৫১ বছর বয়সী এই ধারাভাষ্যকার চলতি বছরের মে মাসে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সমালোচনা করে পোস্ট দেন টুইটারে। অস্ট্রেলিয়ার নাগরিকদের ভারত থেকে নিজ দেশে ফেরার উপর প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞার ব্যাপারেই মূলত সমালোচনা করেন স্ল্যাটার। সে সময় কোভিড-১৯ এর ডেল্টা প্রকরণের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল।

স্ল্যাটার টুইটে লিখেছিলেন, সরকার যদি আমাদের নিরাপত্তা নিয়ে ভাবতো তবে দেশে যাওয়ার অনুমতি পেতাম আমরা। কিন্তু সেই অনুমতি পাচ্ছি না। এটা অসম্মানের। প্রধানমন্ত্রী দেখুন, আপনার হাতে লেগে আছে রক্ত! আমাদের সাথে এমন আচরণ করার সাহস কোথায় পেলেন আপনি! আইপিএলে কাজ করার অনুমতি সরকারই দিয়েছিল। আর এখন পাচ্ছি সরকারি অবহেলা।

স্ল্যাটারের এই আক্রমণাত্মক ভাষার টুইটকে সম্পূর্ণ অযৌক্তিক ও হাস্যকর হিসেবে অভিহিত করেছিলেন স্কট মরিসন। কিন্তু স্ল্যাটার ফের স্কট মরিসনকে বিতর্কের আহ্বান জানান।

সে সময় স্ল্যাটারের সাথে আরও কয়েকজন অজি খেলোয়াড় এবং ধারাভাষ্যকারও ভারতে অবস্থান করছিলেন। প্রধানমন্ত্রীর প্রতি স্ল্যাটারের এই সমালোচনায় খেলোয়াড়েরাও অস্বস্তিতে পড়েছিলেন। অস্বস্তিতে পড়েছিলেন চ্যানেল সেভেনের কর্তাব্যক্তিরাও। তবে স্ল্যাটারের চুক্তি নবায়ন না করার সাথে স্কট মরিসনের সমালোচনার সম্পর্ক নিয়ে কিছুই স্বীকার করেনি চ্যানেল সেভেন। তারা জানিয়েছে, বাজেট ঘাটতির কারণেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply