ভুল কেন্দ্রে ছাত্রী, বাইকে করে পৌঁছে দিলো পুলিশ

|

ভুল করে অন্য পরীক্ষা কেন্দ্রে চলে আসে এক ছাত্রী, যখন বুঝতে পারলো ততক্ষণে হাতে সময় আছে মাত্র ১০ মিনিট। কিন্তু সঠিক কেন্দ্রের দূরত্ব এখান থেকে ১৫ কিলো মিটার। পরীক্ষা আর দেয়া হবে না ভেবে কাঁদতে কাঁদতে বের হয়ে আসছিলো ঐ ছাত্রী। এ ঘটনা চোখে পড়ে স্থানীয় থানার ওসি। সাথে সাথে আরেক পুলিশ দিয়ে বাইক করে পাঠিয়ে দেন সঠিক কেন্দ্রে। শুধু পাঠাননি সাথে সাথে ট্রাফিক কন্ট্রোল রুমকে জানিয়ে দেয়  সিগনাল সবুজ রেখে ‘গ্রিন করিডোর’ বানিয়ে দিতে। যাতে কোন ট্রাফিক সিগনাল না পড়ে। এ ঘটনা ঘটে গতকাল সোমবার ভারতের কলকাতার খিদিরপুরে।

আনন্দবাজার পত্রিকা সূত্রে জানা যায়, সাইরিন নাজ নামে ওই মাধ্যমিক পরীক্ষার্থীর সিট পড়েছে বেলেঘাটা এলাকার মল্লিক গার্ডেন রোডের রামমোহন বিদ্যামন্দির গার্লস হাইস্কুলে। কিন্তু সে ভুল করে বঙ্কিম ঘোষ মেমোরিয়াল গার্লস স্কুলে চলে আসে। ওয়াটগঞ্জ থানার ওসি অমিত বিশ্বাস টহল দিতে সেখানে পৌঁছান সকাল ১১টা ৫০ মিনিট নাগাদ। তিনি এই ঘটনা দেখার সাথে সাথেই সাব ইনস্পেক্টর তথাগত সাধুকে দিয়ে মোটর সাইকেলে করে ঠিক কেন্দ্রে পৌঁছে দিতে বলেন। পাশাপাশি কন্ট্রোল রুম ট্র্যাফিক গার্ডদের জানিয়ে দেয় বেলেঘাটা পর্যন্ত পরপর সিগনালগুলি যাতে কোনও অবস্থাতেই লাল না হয় সবুজই থাকে। এজেসি বসু রোড, এজেসি বসু রোড উড়ালপুল, ইএম বাইপাস হয়ে চিংড়িঘাটা মোড় পেরিয়ে ১২ টা ২২ মিনিট নাগাদ পরীক্ষা কেন্দ্রে পৌঁছায় সাইরিন।

এদিকে পুলিশের কাছে খবর পেয়ে স্কুল কর্তৃপক্ষও আগেভাগেই সব ব্যবস্থা করে রাখেন। স্কুলে পৌঁছনো মাত্রই সাইরিনকে নিয়ে যাওয়া হয়। প্রায় ২৫ মিনিট পরে পরীক্ষা দিতে শুরু করে সে। এমনকি পরীক্ষা শেষ করার জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময়ও দেওয়া হয় তাকে ।









Leave a reply