বাংলাদেশের ফুটবল এখনও মরেনি: অস্কার ব্রুজন

|

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচ অস্কার ব্রুজন।

বাংলাদেশের ফুটবল এখনো মরেনি, ভারতের বিপক্ষে ড্রয়ের পর লাল-সবুজদের কোচ অস্কার ব্রুজন মনে করেন জাতীয় দলের জার্সিতে ভালো করার সামর্থ্যের প্রমাণ দিয়েছে ফুটবলাররা। স্বাভাবিকভাবেই ভারত কোচ এমন ড্রয়ে হতাশ। আর দলের ত্রাতা হয়ে আসা ইয়াসিন আরাফাত জাতীয় দলের হয়ে প্রথম গোল করে এখনও আছেন স্বপ্নের ঘোরে।

উত্তেজনার ৯০ মিনিট শেষেও জয়ী দল খুঁজে পায়নি বাংলাদেশ ভারতের ম্যাচ। তবে ১০ জন নিয়ে পিছিয়ে থেকেও যেভাবে ড্র নিয়ে ফিরেছে দল, তা জয়ের মতো আনন্দ দিচ্ছে অস্কার ব্রুজনকে। এই ম্যাচই প্রমাণ করে বাংলাদেশের ফুটবল মরে যায়নি, ফুটবলারদের সামর্থ্য আছে ভালো খেলার বলে জানান ব্রুজন।

অস্কার ব্রুজন বলেন, আজকের ম্যাচের পর আমি মনে করি বাংলাদেশের ফুটবল এখনও মরেনি। দেশের হয়ে যে ফুটবলারদের ভালো খেলার সামর্থ্য আছে, ভারতের বিপক্ষে এই ড্র তারই প্রমাণ। ফুটবলাররা যেভাবে নিজেদের উজাড় করে দিয়েছে তাতে আমি খুশি। এক পয়েন্ট পেলেও আমি আনন্দিত।

তবে সন্তুষ্ট হতে পারেননি ভারতের কোচ। এমন ড্র মেনে নিতে পারছেন না ইগর স্টিমাচ। দ্বিতীয়ার্ধ্বে জামাল-ইয়াসিনদের পারফরমেন্স কেড়ে নিয়েছে তাদের পূর্ণ তিন পয়েন্ট।

ভারতের কোচ ইগর স্টিমাচ বলেন, ম্যাচের শুরুর দিকটা আমাদের ছিল। কিন্তু বাকি সময় বাংলাদেশ ভালো খেলে ম্যাচ বের করে নিয়েছে। ওদের ১০ জনের বিপক্ষে এভাবে ড্র করাটা মেনে নিতে পারছি না। এই ফল আমার কাছে হতাশার।

জাতীয় দলের জার্সিতে প্রথম গোল করা ইয়াসিন এখনও আছেন স্বপ্নের ঘোরে। ধন্যবাদ জানিয়েছেন সমর্থকদেরও।

এম ই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply