সিলেটে আদালত থেকে আসামি পলায়ন

|

সিলেট ব্যুরো

সিলেটে হাতকড়া ফসকে পালিয়েছে আলামিন ওরফে রুহেল আমিন (২০) নামের ৫ মামলার এক আসামি। এই ঘটনায় দুই এএসআইকে ক্লোজ করা হয়েছে। পলাতক আসামির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে থানায়।

মঙ্গলবার দুপুরে সিলেটে আদালত পাড়ায় এ ঘটনা ঘটে। আসামি আলামিন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার বাগেরগাছা গ্রামের শফিউল আলম সুমনের ছেলে। মহানগর পুলিশের সহকারী কমিশনার (কোর্ট) অমুল্য কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শাহপরান থানার একটি ডাকাতি মামলায় (নং-১৯ (১১) ১৫) আদালতে হাজির করতে মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জননিরাপত্তা ট্রাইব্যুনালে হাজির করা হয় আসামি আলামিন ও বাবুলকে। সেখানে হাজিরা শেষে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়ার সময় হাতকড়া খুলে পালিয়ে যায় আলামিন। এই ঘটনায় আসামির দায়িত্বে থাকা এএসআই বেলাল উদ্দিন ও এএসআই শফিক মিয়াকে ক্লোজড করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পাশপাশি এ ঘটনায় মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার প্রণব কুমার রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

পলাতক আসামি গ্রেফতার করতে না পারায় এ ব্যাপারে মামলা হয় সিলেট কোতোয়ালী থানায়। মামলা নং ২৯। আসামি পলায়নের ঘটনায় পুলিশ প্রশাসনে তোলপাড় চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply