বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে ফরিদপুরে মোমবাতি প্রজ্জ্বলন

|

ফরিদপুর প্রতিনিধি

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে গতকাল ক্রাশ হওয়া ইউএস বাংলা এয়ার লাইন্সের বিমানের নিহত যাত্রীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর ডায়াবেটিক মেডিকেল কলেজ এর শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে এই র‌্যালি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সন্ধ্যায় শহরের ঝিলটুলি এলাকায় কলেজ এর সামনের সড়কে এই আয়োজন করে শিক্ষার্থীরা। এসময় কলেজের বাংলাদেশী শিক্ষার্থীদের সাথে নেপালী, শ্রীলংকান শিক্ষার্থীরাও অংশ নেন।

প্রথমে কলেজ ক্যাম্পাসে মোমবাতি প্রজ্জ্বলন করে শিক্ষার্থীরা। পরে কলেজের সামনের সড়কে দুর্ঘটনার সঠিক তদন্তের দাবিতে মানববন্ধন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ফরিদপুর ডায়াবেটিক মেডিকেল কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম, নেপালী ছাত্রী মুসকান পুখারেল, শ্রীলংঙ্কান ছাত্র নিয়াকার শ্রেষ্ঠা, সিমান্ত ভট্রচার্য, প্রতিক শ্রেষ্ঠা প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা এই ঘটনার সুষ্ঠু তদন্ত করার ব্যবস্থা করার দাবি জানান সরকারের কাছে। এছাড়াও ভাল মানের বিমান ও দক্ষ পাইলট ছাড়া বিমান চালনা যাতে কেউ করতে না পারে সে দাবিও জানান।

পরে শিক্ষার্থীরা মোমবাতি হাতে নিয়ে শোক র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।









Leave a reply