উত্তর প্রদেশে গণতান্ত্রিক ও আইনগত প্রক্রিয়ায় ধস নেমেছে: প্রিয়াঙ্কা গান্ধী

|

নিহত কৃষক পরিবারের সাথে সাক্ষাতের সময় আটক হন প্রিয়াংকা গান্ধি

ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশে মন্ত্রীপুত্রের গাড়িচাপায় নিহত আট বিক্ষোভকারীর স্বজনদের সাথে দেখা করতে আজ সোমবার (৪ অক্টোবর) লাখিমপুর খেরিতে যাচ্ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। যাওয়ার পথে তাকে গ্রেফতার করে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, আপনারা যদি আমাকে আটক করতে পারেন, তাহলে অভিযুক্ত মন্ত্রীপুত্রকে কেন নয়?

ভারতের উত্তর প্রদেশের লাখিমপুর খেরিতে রোববার (৩ সেপ্টেম্বর) সহিংস ঘটনায় চার কৃষকসহ আটজন নিহত হন। লাখিমপুর খেরিতে দুই মন্ত্রীর সফরকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। সেখানে বিক্ষোভরত কৃষকদের গাড়িচাপা দিয়ে হত্যার অভিযোগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে।তবে তাকে গ্রেফতার করা হয়নি।

এনডিটিভিকে দেয়া সাক্ষাৎকারে তিনি অভিযোগ করেন, ভবিষ্যতে অপরাধ করতে পারেন এমন ধারণার ভিত্তিতে ১৫১ ধারায় তাকে আটক করা হয়েছে। আমাকে গ্রেফতারের কোনো কাগজপত্র দেখায়নি। তারা যদি আমাকে কাগজপত্র না দেখাতে পারে, তবে একে আমি অপহরণ বলতে পারি। ১৫১ ধারার আওতায় তারা যদি আমাকে ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্ত না করে, তাহলে আমি মুক্তভাবে চলাফেরা করতে পারি। আইনজীবী ঠিক করার অধিকার আমার আছে বলা হলেও এখন পর্যন্ত আইনজীবীর সাথে আমাকে কথা বলতে দেয়া হয়নি।

এখনো মন্ত্রীপুত্রকে গ্রেফতার করায় ক্ষোভ জানান প্রিয়াঙ্কা। উত্তর প্রদেশে পুরোপুরিভাবে গণতান্ত্রিক ও আইনগত প্রক্রিয়ায় ধস নেমেছে বলে আক্ষেপ করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply