আফগানিস্তানে আইএসের আস্তানা গুঁড়িয়ে দিলো তালেবান

|

ছবি: সংগৃহীত।

আফগানিস্তানের রাজধানীতে জঙ্গিগোষ্ঠী আইএসের একটি শাখাকে গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে দাবি করেছে তালেবান কর্তৃপক্ষ । আগের দিন রোববার (৩ অক্টোবর) বিকালে কাবুলের একটি মসজিদে বিস্ফোরণে পাঁচজন নিহত হন।

তালেবানের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদের বরাত দিয়ে রয়টার্স জানায়, মসজিদে বিস্ফোরণের পর রোববার (৩ অক্টোবর) সন্ধ্যায় তালেবান যোদ্ধারা কাবুলের উত্তরে অভিযান পরিচালনা করেন। টুইটারে তিনি লেখেন, লক্ষ্যবস্তুতে সুনির্দিষ্টভাবে চালানো সফল অভিযানে আইএসের কেন্দ্র গুঁড়িয়ে দেয়া হয়েছে। এ সময় জঙ্গিগোষ্ঠীর সদস্যরা নিহত হন।

কাবুলের বাসিন্দা ও সরকারি চাকরিজীবী আবদুল রহমান জানান, তিনি যে এলাকায় থাকেন, তার পার্শ্ববর্তী এলাকার তিনটি বাড়িতে তালেবানের বিশেষ বাহিনীর বেশ কিছু সদস্য অভিযান চালান। এ সময় কয়েক ঘণ্টা ধরে লড়াই চলে। গোলাগুলির শব্দে রাতভর তারা জেগেই ছিলেন।

আবদুল রহমান আরও বলেন, ওই এলাকায় আইএসের জঙ্গিরা ছিলেন। অভিযানে কতজন জঙ্গি নিহত বা গ্রেফতার হয়েছেন, তা পরিষ্কার নয়। তবে দুই পক্ষের লড়াই ছিল তীব্র।

মুজাহিদ সোমবার (৪ অক্টোবর) এএফপিকে বলেন, বিস্ফোরণের ঘটনায় তদন্ত চলছে। তবে প্রাথমিকভাবে পাওয়া তথ্যে এতে আইএসের সঙ্গে সংশ্লিষ্ট গোষ্ঠীর সম্পৃক্ততার আভাস পাওয়া গেছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply