আর এসো না, উমর আকমলকে ভক্তরা

|

পাকিস্তানী ক্রিকেটার উমর আকমল।

নতুন করে আবারও আলোচনার কেন্দ্রবিন্দুতে উমর আকমল। তার পোস্ট করা এক টুইট থেকে নতুন এ আলোচনার সূত্রপাত। সম্প্রতি যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে সকলের কাছে দোয়া চেয়ে একটি টুইট করেন উমর। তার টুইটের নিচে ক্রিকেটভক্তরা লিখেছেন- যাও, আর ফিরে আসার দরকার নেই।

পাকিস্তানের মূলধারার প্রায় গণমাধ্যমই উমর আকমলের সেই টুইট ও সেই টুইটের রিটুইটগুলো নিয়ে আলোচনায় মুখর। আলোচিত সেই টুইটে নিজের ছবি এবং প্লেনের টিকেটের ছবি পোস্ট করে আকমল লিখেছেন, ব্যক্তিগত কাজে যুক্তরাষ্ট্রে যাচ্ছি। সেখানে কিছুদিন থাকব। আমার জন্য সমর্থকদের কাছে দোয়া চাই। যেভাবে সবসময় দোয়া করেন, এখনও সেভাবেই দোয়া করার অনুরোধ জানাচ্ছি।

উমর আকমলের সেই টুইট।

উমরের সেই টুইটের রিটুইটে পাকিস্তানি ক্রিকেটভক্তরা লিখেছেন, ফিরে এসো না, ওখানেই থাকো। কেউ কেউ আবার এককাঠি সরেস। তারা লিখেছেন, যাও। আর এসো না।

এদিকে, তার এ টুইট থেকে গুঞ্জন ছড়িয়েছে, আকমল কি তাহলে যুক্তরাষ্ট্রের হয়ে খেলবেন?

এর আগে, উমর আকমল পাকিস্তানের জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালে। আর গত বছর পিএসএলে দুবার জুয়াড়ির প্রস্তাব গোপন করায় উমরকে তিন বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবি। আপিলে সাজার মেয়াদ কিছুটা কমানো হলেও জাতীয় দলে সুযোগ পাওয়ার আর কোনও সম্ভাবনা নেই তার। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠবে, আকমল কি তাহলে যুক্তরাষ্ট্রের হয়ে খেলবেন?

আকমলের আগে গত বছর পাকিস্তানের টেস্ট ওপেনার সামি আসলাম পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। ২০২৩ এর নভেম্বরে তিনি যুক্তরাষ্ট্র জাতীয় দলের হয়ে খেলবেন বলে ধারণা করা হচ্ছে। ৩১ বছর বয়সী উমরের সেই সুযোগ আছে কিনা তা সময়েই বলে দেবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply