ছুটিতেও বিশ্বকাপের প্রস্তুতি চলছে টাইগারদের

|

আগামী রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে ওমান যাচ্ছে বাংলাদেশ। যাওয়ার আগে কোন ক্যাম্প করেনি টাইগাররা, ক্রিকেটাররা ছুটি কাটিয়েছেন প্রায় তিন সপ্তাহ! তবে নিউজিল্যান্ড সিরিজের পর মোটেও বাইরে ছিলেন না রিয়াদ-সৌম্য-সোহানরা। ছুটির মাঝেও নিয়ম করে মাঠে এসেছেন, ঘাম ঝরিয়েছেন ব্যাটে-বলে। বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতে এমন ব্যক্তিগত অনুশীলন ছিল চোখে পড়ার মত।

অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচে স্ট্যাম্পের পেছনে সোহানের এই কথা ভাইরাল হয়েছিলো। আসলে বায়ো-বাবলের জেলখানায় ক্রিকেটাররা এতটাই হাঁপিয়ে ওঠেন, হোটেলের বাইরে আসা তাই তো মুক্তির স্বাদ। নিউজিল্যান্ড সিরিজের পর একটা লম্বা ছুটিই পেয়েছিলেন সোহান-সৌম্যরা।

বিশ্বকাপের আগে গুনে গুনে ২১ দিনের ছুটি। লম্বা ছুটিতে পরিবার নিয়ে ভ্রমণে বের হবেন এমনটাই স্বাভাবিক। কিন্তু হয়নি তেমনটা। সিরিজ শেষ করেই মরুর দেশে আইপিএল খেলতে উড়ে গেছেন দুই তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। ম্যাচ কন্ডিশনে যেমন আছেন তেমনি আরব আমিরাতে বিশ্বকাপে টাইগারদের দূতও এই দুইজন। আইপিএল মিশন শেষে দুজনই যুক্ত হবেন ওমানে দলের অনুশীলনে।

অনুশীলনে সবার চেয়ে এগিয়ে থাকেন মুশফিকুর রহিম। ছুটিতেও ব্যস্ত রাখেন মাঠ। সেই মুশফিক ব্যতিক্রম ছিলেন না এবার। ম্যাচ অনুশীলন করতে উড়ে গেছেন চট্টগ্রামে, খেলেছেন এ দলের হয়ে। নিউজিল্যান্ড সিরিজে রান পাওয়ার আক্ষেপ মিটিয়েছেন ব্যাক টু ব্যাক হাফ সেঞ্চুরিতে।

বাকিরাও থেমে থাকেননি। সাইফুদ্দিন এলাকায় ব্যস্ত ছিলেন ব্যাটে বলে। আর মিরপুরে রুটিন করে অনুশীলন করেছেন সোহান-তাসকিন-সৌম্যরা। ছিলেন স্বয়ং অধিনায়ক মাহমুদউল্লাহ নিজে। বিদেশি কোচিং স্টাফরা ছুটিতে থাকলেও, নিজ উদ্যোগে স্থানীয় কোচিং স্টাফরা এগিয়ে এসেছেন।

সবশেষ অনুশীলনে মাশরাফীকে মাঠে ডেকে এনে বোলিং তালিম নিয়েছেন তাসকিন-সৌম্য। এই যে আগ্রহ, কিছু শেখার চেষ্টা এটাই বলে দিতে যথেষ্ট টাইগাররা কতটা মুখিয়ে বিশ্বকাপের জন্য।

কথায় আছে পরিশ্রম নাকি সৌভাগ্যের প্রসূতি। ছুটির মাঝেও পরিশ্রম আর নিবেদনের যে দৃষ্টান্ত দেখালেন মুশফিক থেকে তাসকিনরা, তার ফল বিশ্বকাপে আশা করতেই পারেন ভক্তরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply