রাস্তা উদ্বোধন করলেন রিকশাচালকের স্ত্রী

|

যশোরের মণিরামপুরে রাস্তা উদ্বোধন করেছেন স্বপ্না খাতুন নামে এক রিকশাচালকের স্ত্রী।

স্টাফ রিপোর্টার, যশোর:

মণিরামপুরের জলকর রোহিতায় দুই লাখ টাকা ব্যয়ে সংস্কার হওয়া ৫০০ ফুটের একটি ইটের রাস্তা উদ্বোধন করেছেন স্বপ্না খাতুন নামে এক রিকশাচালকের স্ত্রী।

শুক্রবার (১ অক্টোবর) বিকেলে উপজেলা চেয়ারম্যান নাজমা খানমের উপস্থিতিতে ফিতা কেটে রাস্তা উদ্বোধন করেন তিনি।

রোহিতা ইউপি চেয়ারম্যান আবু আনছার সরদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসেম আলী, আলতাফ হোসেন, রোহিতা চার নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ রাশেদ আলী, ইউপি সদস্য মহিতুল হোসেন, মাস্টার দেবাশীষ বিশ্বাস প্রমুখ এ সময় উপস্থিতি ছিলেন।

গত ৯ আগস্ট কর্দমাক্ত রাস্তায় এক নারীর রিকশা ঠেলার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়। ছবিতে দেখা যায়, কাদার মধ্য দিয়ে রিকশা টেনে নিচ্ছেন একজন পুরুষ। পেছন থেকে ঠেলছেন এক নারী। সেই নারী এই স্বপ্না খাতুন; শুক্রবার যিনি ফিতা কেটে রাস্তা উদ্বোধন করেছেন। তিনি রিকশাচালক রবিউল ইসলামের স্ত্রী।

জলকর রোহিতা দক্ষিণপাড়ায় পাকা সড়কের পাশে একটি কাদার রাস্তা ছিল। বর্ষায় রাস্তাটিতে হাঁটুকাদা হতো। ওই রাস্তার ধারে ২০-৩০টি বাড়ি রয়েছে। বাসিন্দাদের অধিকাংশই রিকশা বা ভ্যানচালক। কাদায় ভ্যান-রিকশা নিয়ে যাতায়াতে তাদের চরম ভোগান্তিতে পড়তে হতো। ওই কাদা মাড়িয়ে নিয়মিত রিকশা আনা-নেয়া করতে হতো রবিউল ইসলামকে। তিনি হার্টের রোগী হওয়ায় কাদায় রিকশা টানতে কষ্ট হতো। তখন স্বপ্না বেগম রিকশা ঠেলে স্বামীকে সাহায্য করতেন।

নারীর রিকশা ঠেলার ছবি দেখে মনিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম রাস্তাটি পরিদর্শনে যান। তখন তিনি রাস্তাটি সলিং করার উদ্যোগ নেন। শুক্রবার নিজে উপস্থিত থেকে সেই রিকশাচালকের স্ত্রীকে দিয়ে ফিতা কাটিয়ে রাস্তাটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করান নাজমা খানম।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply