নেত্রকোণায় শতাধিক বিদেশি পাখির বাচ্চা উদ্ধার, আটক ৩

|

নেত্রকোণায় শতাধিক বিদেশি পাখির বাচ্চা উদ্ধার করেছে পুলিশ।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

শতাধিক বিদেশি পাখির বাচ্চাসহ তিন ব্যক্তিকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার বালুয়াকান্দা এলাকার একটি খামার থেকে এসব পাখি উদ্ধার করা হয়।

এ সময় আটক করা হয় একটি প্রাইভেটকারও। আটক ব্যক্তিরা হলেন, সদর উপজেলার বালুয়াকান্দা গ্রামের আহমেদুল্লাহ সাকিব (৩২), কুমিল্লা সদর উপজেলার মাঝিগাছা গ্রামের ইব্রাহিম রানা (৩২) ও জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কুশলনগর গ্রামের আমিনুল ইসলাম (৩৮)।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি রফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বালুয়াকান্দা এলাকায় আহমেদুল্লাহ সাকিবের ভাড়া নেয়া একটি খামার থেকে পাখির বাচ্চাগুলো উদ্ধার করা হয়েছে। পাখির বাচ্চাগুলো একটি প্রাইভেটকারের ভেতর কার্টুনে লুকিয়ে রাখা হয়েছিল। আহমেদুল্লাহ সাকিব পাখিগুলো বিক্রির উদ্দেশে সংগ্রহ করেছিলেন বলে জানান তিনি।

তিনি বলেন, উদ্ধার করা পাখির বাচ্চাগুলোর মধ্যে রয়েছে, ৪৬টি উট পাখির বাচ্চা, ৫টি বিদেশি ময়ূর পাখির বাচ্চা, ১৫টি লাভ বার্ড পাখির বাচ্চা, ৩০টি বাজ রিগার পাখির বাচ্চা এবং ৩টি ককটেল পাখির বাচ্চা। সবগুলো পাখির আনুমানিক দাম ৮ লাখ ৭২ হাজার ৫শ টাকা। আটকদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের অনুমতি চাওয়া হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply