বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৩

|

নেত্রকোণায় বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা করায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও নেত্রকোণা মেডিকেল কলেজে বিভিন্ন পদে নিয়োগ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বৃহস্পতিবার রাতে জেলা শহরের অজহর রোড এলাকা থেকে তিন প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। এ ঘটনায় শুক্রবার বিকেলে নেত্রকোণা মডেল থানায় আটকদের বিরুদ্ধে মামলা হয়েছে।

পুলিশ জানায়, প্রতারণার মূল হোতা মুহাম্মদ রেজাউল হক টিটু ওরফে রেজা ভান্ডারী (৪৮)। তিনি প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি, আবার কখনও এনএসআই’র কর্মকর্তা পরিচয় দিয়ে এসব প্রতারণা করেছেন। আটকের পরে পরিচয় দিলেন তিনি বাউল শিল্পী ও সিএনএন অনলাইনের সাংবাদিক। এসব পরিচয় বহন করে তিনি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে সাতজনের নিকট থেকে হাতিয়ে নিয়েছেন ৪৩ লক্ষ ৬০ হাজার টাকা। এসব টাকা ব্র্যাক ব্যাংক, বিকাশ, রকেট ও নগদ একাউন্ট এবং ক্যাশ টাকা লেনদেন করা হয়েছে বলে জানা গেছে।

গ্রেফতার হওয়া তিনজন হলেন- ঢাকার হাজারীবাগের রায়ের বাজার এলাকার মৃত ইমদাদুল হকের ছেলে মুহাম্মদ রেজাউল হক ওরফে টিটু (৪৫), গাজীপুরের শ্রীপুরের গলধাপাড়া এলাকার মৃত আবদুল হেকিমের ছেলে মো. আবুল কালাম আজাদ (৪৯) ও নেত্রকোনা পৌরসভার কাটলী এলাকার আবদুল হেকিমের ছেলে আবু সায়েম (৩০)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও নেত্রকোণা মেডিকেল কলেজে বিভিন্ন পদে লোক নিয়োগ দেয়ার কথা বলে প্রলোভন দেখায় ওই তিন প্রতারক। পরে জেলার বিভিন্ন এলাকার সাতজনের কাছ থেকে ৪৩ লক্ষ ৬০ হাজার টাকা কৌশলে হাতিয়ে নেন তারা। পরে পোস্ট অফিসের মাধ্যমে নিয়োগপত্র আসলে চাকরি প্রার্থীদের সন্দেহ হয়। বৃহস্পতিবার বিকেলে বাকি টাকা নেয়ার জন্য নেত্রকোণার অজহর রোডে আসলে প্রতারকদের আটক করে এলাকাবাসী। এ সময় টাকা ফেরত দেয়ার জন্যও চাপ দেয়। পরে প্রতারকরা ২ লাখ টাকা ফেরত দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় সদর উপজেলার উলুয়াটী গ্রামের মো. নাজমুল হাসান খান বাদী হয়ে আটক হওয়া তিনজনের বিরুদ্ধে শুক্রবার প্রতারণার অভিযোগে নেত্রকোণা মডেল থানায় মামলা করেন। পুলিশ তাদেরকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়।

নেত্রকোণা মডেল থানার ইন্সপেক্টর তদন্ত মোহাম্মদ সোহেল রানা জানান, চাকরি দেয়ার কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে ওরা টাকা নিয়েছে। তাদেরকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply