রোহিঙ্গা নেতা হত্যার ঘটনায় ন্যায়বিচার চায় বিশ্ব নেতারা

|

রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের নেতা মুহিবুল্লাহ।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় সমবেদনা ও নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা ও বিশ্ব নেতারা। এ ঘটনায় ন্যায়বিচার নিশ্চিত করার তাগিদ তাদের।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন বলেন, এই হত্যাকাণ্ড তার পরিবার ও রোহিঙ্গা সম্প্রদায়ের জন্য অপূরণীয় ক্ষতি। তিনি পরিবারের প্রতি সমবেদনা জানান। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার বলেন, হঠাৎ এমন ঘটনা দুঃখজনক। তার মতো সাহসী নেতাকে হত্যার ঘটনা রোহিঙ্গাদের জন্য অপূরণীয় ক্ষতি।

এছাড়া মুহিবুল্লাহ হত্যায় নিন্দা জানানোর পাশাপাশি এটিকে দুঃখজনক ঘটনা বলে উল্লেখ করে ইউরোপীয় ইউনিয়ন। মুহিবুল্লাহ হত্যার তদন্ত দাবি করেছে আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। হত্যাকারীদের চিহ্নিত করে তাদেরকে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি।

গতকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) রোহিঙ্গাদের আলোচিত সংগঠন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করা হয়। রাত আটটার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্পের নিজ অফিসে অজ্ঞাত বন্দুকধারীরা তাকে লক্ষ্য করে ৫ রাউন্ড গুলি চালায়। পরবর্তীতে আহত মুহিবুল্লাহকে দ্রুত এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বুকে তিনটি গুলি লেগেছে বলে নিশ্চিত করেছে চিকিৎসক। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply