কোমা থেকে উঠে পুলিশকর্মী জানলেন তিনি মৃত, চাকরিও গেছে

|

রুবেন কিমুতাই লেন। ছবি: সংগৃহীত।

দীর্ঘ নয়মাস কোমায় ছিলেন কেনিয়ার পুলিশকর্মী রুবেন কিমুতাই লেন। গত নয় মাস আগে একটি দুর্ঘটনার জেরে কোমায় চলে যান তিনি। তবে পরে জ্ঞান ফিরে জানতে পারেন, পুলিশের খাতায়-কলমে তিনি মৃত। তাকে মৃত ভেবে পুলিশের পদ থেকেও সরিয়ে দেয়া হয়েছে তাকে। যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি স্টার বিষয়টি নিশ্চিত করেছে।

কেনিয়ার ওই পুলিশকর্মীর পরিবারও জানান, ওই দুর্ঘটনার পর মর্গেও খোঁজা হয়েছিল তাকে। তবে কোথাও পাওয়া যায়নি। পুলিশ রুবেনের মরদেহ না পেয়েই তার নাম মৃতের তালিকাভুক্ত করে এবং চাকরিতে তার পদ শূণ্য ঘোষণা করে। তবে তার চিকিৎসকরা বলছেন, কেনিয়ার সবচেয়ে বড় হাসপাতাল কেনিয়াট্টা ন্যাশনালে। এরপরও তার খোঁজ না পাওয়ার কারণ হলো, রুবেনের কোনও তথ্য ছিল না হাসপাতাল কর্তৃপক্ষের কাছে। দুর্ঘটনার পর তাকে উদ্ধারের সময় কোনও পরিচয় পত্রও মেলেনি।

চিকিৎসকরা আরও জানান, নয় মাস পর রুমেনের জ্ঞান ফেরার পর নিজের নামও বলতে পারছিলেন না তিনি। এর বেশ কয়েকদিন পর তার স্মৃতি ফিরে আসলে হাসপাতাল কর্তৃপক্ষ পরিবারের সাথে যোগাযোগ করে।

তবে পুলিশের চাকরিটি রুমেন আর ফেরত পাবেন কি না তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। যদিও তার পরিবার বলছে, চাকরি করতেও আর বিশেষ আগ্রহী নন রুমেন। আগাম অবসর নিতে চান।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply