হাসপাতালে কান্নার বিল হাজার টাকা!

|

হাসপাতালে কান্নার বিল। ছবি: সংগৃহীত।

হাসপাতালে একটি ছোট অস্ত্রোপচার হয়েছিল আমেরিকান এক নারীর। তিনি অস্ত্রোপচারে ভয় পান, সেই কারণে কেঁদে ফেলেছিলেন অপারেশন চলার সময়। আর তাতেই আলাদা করে টাকা দিতে হলো হাসপাতালকে। কান্নার দাম দিতে হল ১১ ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ১০০০ টাকা। খবর এলএডিবিবল।

এই ঘটনার কথা টুইটারে শেয়ার করেছেন ওই নারী, যা দ্রুত ভাইরাল হয়ে গেলো সামাজিক মাধ্যমে। কান্নার দাম দেওয়ার অভিজ্ঞতা এর আগে হয়ত আর কারও হয়নি।

অনেকেই ইনজেকশন নিতে ভয় পায়। করোনা টিকাদান কার্যক্রম চলার সময় পৃথিবীর বিভিন্ন প্রান্তের একাধিক মজার ভিডিও ছড়িয়ে পড়েছে। তেমনই অস্ত্রোপচারেও অনেকেরই ভয় থাকে।
কেউ সেই আবেগ নিয়ন্ত্রণ করতে পারে, কেউ পারে না। এসময় কেঁদে ফেলেন অনেকেই। কিন্তু সেই সাময়িক ভয় ও আতঙ্কের বহিঃপ্রকাশ ঘটালেই টাকা দিতে হবে, এমন শর্ত কেউ কোনোদিন শুনেছেন বলে মনে হয় না।

তাই হাসপাতালের বিল দেখে কিছুটা ঘাবড়েই গিয়েছিলেন ওই নারী। টাকার পরিমাণ কম হওয়ায় অতটা আমল দেননি তিনি। শুধু হাসপাতালে বিলের একটি ছবি তুলে পোস্ট করেছেন টুইটারে।

সেই বিলে দেখা যাচ্ছে, ‘ব্রিফ ইমোশন’ বলে একটি বিষয়ের কথা উল্লেখ করেছে হাসপাতাল। সেখানে খরচ ধার্য করা হয়েছে ১১ ডলার।

সে বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করে ওই নারী জানতে পেরেছেন, তিনি অস্ত্রোপচারের সময় কেঁদেছিলেন বলেই এই টাকা দিতে হবে তাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply