‘এটা মেসির জন্য অসম্মানজনক’, ক্ষেপেছেন ফার্দিনান্দ

|

মেসি এভাবে শুয়ে পড়ায় পিএসজি কোচের উপর ক্ষেপেছেন রিও ফার্দিনান্দ। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ফ্রিকিক থেকে দলকে নিরাপদ রাখতে রক্ষণদেয়ালের পেছনে শুয়ে পড়েছিলেন লিওনেল মেসি। এতে দলের প্রতি মেসির নিবেদন নিয়ে হচ্ছে অনেক প্রশংসা। কিন্তু এ নিয়ে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোর উপর ব্যাপক ক্ষেপেছেন সাবেক ইংল্যান্ড ডিফেন্ডার রিও ফার্দিনান্দ। বলেছেন, এটা মেসির জন্য অসম্মানজনক।

বিটি স্পোর্টের সাথে আলাপচারিতায় রিও ফার্দিনান্দ বলেন, অনুশীলনে পচেত্তিনো যদি মেসিকে এটা করতে বলেও থাকে, তবে দলের অন্যান্যদের বলা উচিত ছিল, এটা মেসিকে দিয়ে কোনোভাবেই করানো যাবে না।

ফার্দিনান্দ আরও বলেন, আমি কেবল বলতে পারি, এটা আপনি করতে পারেন না। মেসির জন্য এটা অসম্মানজনক। আমি নিজে যদি দলে থাকতাম তবে বলতাম, মেসির হয়ে এই দেয়াল আমি তৈরি করবো। মেসিকে কখনোই ওভাবে শুয়ে পড়তে দিতাম না আমি। এসব ‘ডার্টি ওয়ার্ক’ মেসির কাজ নয়।

মেসির গোল নিয়েও স্বভাবতই উল্লাস প্রকাশ করেছেন সাবেক এই রেড ডেভিল। বলেছেন, গতি, শক্তি, ভারসাম্য ও কৌশল দিয়ে যেভাবে গোলটা করলো সে, তা কেবল মেসির পক্ষেই সম্ভব।

রক্ষণদেয়ালের উপর দিয়ে হরহামেশা গোল তো করেনই; বরং নিচ দিয়ে ফ্রিকিক নিয়ে গোল করার মাধ্যমে অনেক আগেই লিওনেল মেসি দিয়েছিলেন তাৎক্ষণিক বুদ্ধিমত্তার প্রমাণ। এর ম্যাচ কয়েক পরেই আবার যখন মেসি ফ্রিকিক নিতে আসেন তখন দেখা যায় এক নতুন দৃশ্য। মেসিকে আটকাতে রক্ষণ দেয়ালের পেছনে শুয়ে পড়েছেন প্রতিপক্ষের খেলোয়াড়! এরপর থেকে প্রায়ই ফ্রিকিক আটকাতে রক্ষণদেয়ালের পেছনে শুয়ে পড়ার রীতি চালু হয়েছে। এবার এটাও আসলো আলোচনায়। কারণটা পুরনো- ওই যে, মেসি করেছেন!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply