শেরিফের কাছে চ্যাম্পিয়ন্স লিগের সৌন্দর্য শিখলেন পেরেজ

|

পেরেজের বক্তব্যের সমুচিত জবাব দিয়েছে শেরিফের জয়। ছবি: সংগৃহীত

শেরিফ তিরাসপোলের নাম কি এবারের চ্যাম্পিয়ন্স লিগের আগে শুনেছিলেন? সে সম্ভাবনা অনেকের জন্যই ক্ষীণ। ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত মলদোভান লিগে খেলা ক্লাবটিই গত মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) হারিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদকে। আর, কোয়ার্টার ফাইনালের আগে চ্যাম্পিয়ন্স লিগের খেলাকে বিরক্তিকর বলে অভিহিত করা রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ হয়তো এই ম্যাচ থেকে শিখতে পারেন চ্যাম্পিয়ন্স লিগের সৌন্দর্য।

প্রথমবারের মতো সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে এসে শেরিফ হারিয়ে দিয়েছে এমন এক ক্লাবকে যার বাজারমূল্যই তাদের চেয়ে ৬৭ গুণ বেশি! চ্যাম্পিয়ন্স লিগের সৌন্দর্য তাই নতুন করে অনুধাবন করাটা ফ্লোরেন্তিনো পেরেজের দায়িত্বের মধ্যেই পড়ে যায়! ইউরোপিয়ান ফুটবলের ইতিহাসে অঘটন ঘটেছে অনেকবারই। তবে তার মধ্যে ২৪ বছর বয়সী একটি ক্লাবের কাছে সফলতম ক্লাবের পরাজয় ছাপিয়ে যেতে পারে পূর্বেকার সব অঘটনকেই।

ফ্লোরেন্তিনো পেরেজ এখন নতুন করে অনুধাবন করতে পারবেন চ্যাম্পিয়ন্স লিগের সৌন্দর্য। ছবি: সংগৃহীত

শেরিফের কাছে হারের পর রিয়াল কোচ কার্লো আনচেলত্তি ব্যাখ্যা করতে পারেননি ম্যাচের গতিপ্রকৃতিকে। বলেন, আমরা যাই করছিলাম সেটাই ভুল হচ্ছিল। দুশ্চিন্তা না, আমার খারাপ লাগছে। কারণ খেলোয়াড়রা মাঠে ছিল দারুণ। সবভাবেই আমরা চেষ্টা করেছি, কিন্তু আমাদের পক্ষে আজ যায়নি কিছুই।

অন্যদিকে শেরিফের কোচ ভের্নাইদুবের অভিব্যক্তিকে পরিষ্কারভাবে এসেছে উল্লাস। বলেছেন, এই জয়টা আমাদের কাছে অসাধারণ একটা ব্যাপার। সত্যিকারের একটা দল হিসেবে খেলেই আমরা নিজেদের প্রমাণ করেছি।

ফ্লোরেন্তিনো পেরেজকে কোনো জবাব না দিলেও শেরিফ কোচের কথায় এসেছে সাবেক লিভারপুল তারকা ডার্ক কাউটের কথা। ভের্নাইদুব বলেন, ডার্ক কাউট আমাদের তুচ্ছজ্ঞান করেছিলেন। বলেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগে শেরিফের জন্য কোনো জায়গা নেই। কাউটের সাজানো দুনিয়া ধ্বংস হয়ে গিয়েছে দেখে ভালো লাগছে।

কাউটের চেয়ে হয়তো কাল রাতে বিশ্বাসভঙ্গ হয়েছে ফ্লোরেন্তিনো পেরেজেরই বেশি। ইটের জবাবে এতো বড় পাটকেল নিশ্চয়ই তিনি আশা করেননি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply