মুফতি ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

|

ছবি: সংগৃহীত

ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) ডিএমপির মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি রুজু হয়।

এ বিষয়ে ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ বলেন, ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিং করার সময় তার উস্কানি ও বিভ্রান্তিমূলক তথ্য সম্পর্কিত বিভিন্ন ভিডিও দেখতে পান। এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার তার মোহাম্মদপুরের বাসায় যাওয়া হয়। তখন ওই বাড়ির মালিকের উপস্থিতিতে দরজা খোলার অনুরোধ করলে তিনি দরজা না খুলে তার মোবাইল থেকে উস্কানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্য সরাসরি প্রচার করতে থাকেন।

তিনি আরও বলেন, একপর্যায়ে বাড়ির মালিকের অনুরোধে সকাল তিনি দরজা খোলেন। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আনা হয়। জিজ্ঞাসাবাদ ও তার ব্যবহৃত মোবাইল পর্যালোচনা করে আরও কিছু উস্কানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্য পাওয়া যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply