পরীমণির রিমান্ড ইস্যু: দুই ম্যাজিস্ট্রেট ও তদন্ত কর্মকর্তার কাছে আবারও ব্যাখ্যা চেয়েছে হাইকোর্ট

|

ফাইল ছবি।

উচ্চ আদালতের নির্দেশনা না মেনে মাদক মামলায় চিত্রনায়িকা পরীমণিকে বারবার রিমান্ডে নেয়ার ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় সংশ্লিষ্ট দুই বিচারক ও তদন্ত কর্মকর্তাকে আবারও ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ারের বেঞ্চ এ আদেশ দেন। ২৪ অক্টোবরের মধ্যে ওই ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল বলেন, তারা নতুন অফিসার। ট্রেনিং এর অভাবে তারা প্রথমবার যথাযথভাবে ব্যাখ্যা দিতে পারেনি। তারা ক্ষমা চেয়েছে। পরে হাইকোর্ট তাদের আবারও ব্যাখ্যা দেওয়ার সুযোগ দেন। আগামী ২৪ অক্টোবর দুই বিচারক ও তদন্ত কর্মকর্তা সবাইকেই পুনরায় ব্যাখ্যা দিতে হবে। চিত্রনায়িকা পরীমণিকে তিন দফায় সাতদিনের রিমান্ড দেয়া হয়।

মাদকের মামলায় ২য় ও ৩য় দফায় রিমান্ডে দেয়া নিয়ে প্রশ্ন তোলেন হাইকোর্ট। এর আগে শুনানিতে হাইকোর্ট মন্তব্য করেন, রিমান্ড সংক্রান্ত উচ্চ আদালতের কোন নির্দেশনাই তারা মানেননি। পরে তাদের কাছে ব্যাখ্যা চায় হাইকোর্ট। কিন্তু তা সন্তোষজনক নয় বলে মন্তব্য করেন হাইকোর্ট। একইসাথে তার জামিন আবেদনের শুনানি দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিলে ৩১ আগস্ট তাকে জামিন দেয় হাইকোর্ট।

গত ১সেপ্টেম্বর মুক্তি পান পরীমণি। একইসাথে মঙ্গলবার তার ব্যবহৃত গাড়িসহ ১৬ টি আলামত তাকে ফেরতের নির্দেশ দেয় মহানগর হাকিম আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply