চার পাওয়ালা মুরগি, দেখতে মানুষের ভিড়

|

ছবি: সংগৃহীত।

অবিশ্বাস্য হলেও সত্যি! এবার দেখা গেল বিরল ঘটনা। মুরগিরও চারটি পা! এই অদ্ভুত ঘটনা সামনে এসেছে হুগলির চুঁচুড়ায়। মুরগির চার পা দেখে তাজ্জব বনে গেলেন মাংস বিক্রেতা। চার পায়ের মুরগিকে ঘিরে তোলপাড় শুরু হয়েছে পশ্চিমবঙ্গে। খবর এবিপি আনন্দ।

যারা পাঠার মাংস খেতে পছন্দ করেন না অথচ মুরগি খুব প্রিয়, তাদেরকে খাসির মাংস দিয়ে মজা করে বলা হয় চার পায়ের মুরগির মাংস। কিংবা কেউ পাঠার মাংস আনতে গিয়ে মজা করতে বলেন, চার ঠ্যাং আনতে চললাম। এগুলো নিছক ঠাট্টার ছলে বলা হয়। সবাই জানে, মুরগির দু’টি পা হয়, আর দু’টি ডানা। তাই বলে মুরগির চার পা! এমনটা সচরাচর হয় না। কিন্তু সেই চারপেয়ে মুরগির কথা বলে ঠাট্টা করার সুযোগ আর রইল না।

পশ্চিমবঙ্গের চুঁচুড়া খরুয়া বাজারে মুরগির মাংস বিক্রেতা স্বপন সরকারের দোকানে রয়েছে অদ্ভুত মুরগিটি। যার চার পা। মুরগি কিনে আনার সময় তার চোখে অস্বাভাবিক কিছু চোখে পড়েনি। কিন্তু মাংস কাটতে গিয়ে তাজ্জব হয়ে যান স্বপন।

তিনি দেখতে পান, দু’টি পা যেমন থাকে তেমনই আছে। সেই সঙ্গে পিছনের দিকে আরও দু’টি ছোট পা রয়েছে ওই মুরগিটির।

চার পা নিয়েই দিব্যি হেঁটে বেড়াচ্ছে মুরগিটি। প্রায় ত্রিশ বছর ধরে মুরগির মাংস বিক্রি করেন স্বপন। এই ধরনের আশ্চর্যজনক ঘটনা তিনি এর আগে দেখেননি বলে জানিয়েছেন। মুরগিটির চার পায়ের খবর ছড়িয়ে পড়ার পর অনেকেই সেটি দেখতে দোকানে ভিড় করেছেন।

জোড়া মাথা, জোড়া শিশু অস্বাভাবিক হলেও মাঝেমধ্যে এমন ঘটনা সামনে আসে। কিন্তু তাই বলে মুরগির চার পা! স্বভাবতই এমন অদ্ভুত ঘটনা দেখতে ভিড় করছেন অনেকে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply