আসন্ন বিশ্বকাপে বাংলাদেশি পেসারদের আরও বেশি ট্যাকটিক্যাল হতে হবে: শান্ত

|

বাংলাদেশের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমান-আরব আমিরাতের উইকেটে বাংলাদেশি পেসারদের ভালো করতে আরও বেশি ট্যাকটিক্যাল হতে হবে। আইসিসির ইভেন্ট, তাই ব্যাটিং সহায়ক উইকেটে পেস ভেরিয়েশনের ওপর জোর দিচ্ছেন সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত। আইপিএলে মোস্তাফিজের সাফল্য বড় আসরে দেশীয় পেস ডিপার্টমেন্টের জন্য বাড়তি স্বস্তি দিবে বলে মনে করেন তিনি।

১৯৯৭ সালে বাংলাদেশের আইসিসি ট্রফি জয়ের স্বাক্ষী হাসিবুল হোসেন শান্ত, জাতীয় দলের হয়ে খেলা ছেড়েছেন আরও আগেই। তবে এখন কাজ করছেন পেসারদের নিয়েই। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশী পেসারদের ওপর পূর্ন আস্থা রখতে চান তিনি।

ওমান- সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন ব্যাটিং আর স্পিন বান্ধব হলেও সেখানে ভালো করার টোটকা আছে সাবেক এই পেসারের কাছে। তার বিশ্বাস গেল ৩ সিরিজে জিম্বাবুয়ে-অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারাবার আত্মবিশ্বাস টনিক হিসেবে কাজে দেবে টাইগারদের।

বাংলাদেশের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত বলেন, দেশের মাটিতে স্লো স্পিন ট্র্যাকে খেলে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেটে মানিয়ে নেয়া বাংলাদেশের পেসারদের জন্য চ্যালেঞ্জিং হবে বটে। সেই সাখে আইপিএলের পর সেখানকার উইকেটে পেসারদের জন্য তেমন কিছুই থাকবে না, তাই বোলিংয়ের সময় বুদ্ধিমত্তার প্রয়োগ করতে হবে পেসারদের।

বাংলাদেশের সাবেক এ পেসারের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেট স্পোর্টিং-ফ্ল্যাট কিংবা স্লো টার্নিং যেটাই হোক না কেন সব কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে মোস্তাফিজ-তাসকিন-শরিফুল ও সাইফউদ্দিনদের।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply