মন্দিরের বাইরে বলিউডের গানে নেচে বিপাকে তরুণী

|

ছবি: সংগৃহীত।

ভারতের মধ্যপ্রদেশের রাম-সীতার একটি মন্দিরের সামনে নেচে সেই ভিডিও ধারণ করেন আরতি সাহু নামের এক তরুণী। ভিডিওটি তার ইনস্টাগ্রামে শেয়ারও করার পর থেকেই শুরু হয়েছে বিপত্তি। সাথে সাথেই ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। এতে মামলাও হয়েছে ওই তরুণীর বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, আরতি সাহু নামের ওই তরুণীর ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা ২৫ লাখ। তিনি ওই রাজ্যের সাত্তারপুর শহরের জানরাই তোরিয়া মন্দিরের সামনে সম্প্রতি বলিউডের একটি গানে নাচের ভিডিও নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করেন। সেই নাচ ভাইরাল হলে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার দায়ে আরতির নামে মামলা করে বসে হিন্দুত্ববাদী দল বাজরাং।

আরতির বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি মন্দিরের সামনে অশ্লীল ভঙ্গিতে নেচে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন। এর আওতায় ভারতীয় দণ্ডবিধির ২৯৮ নম্বর ধারায় (ইচ্ছাকৃতভাবে কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করা) মামলা দায়ের করা হয়েছে। এখন বিষয়টি নিয়ে যাচাইবাছাই চলছে।

এ ঘটনায় এরই মধ্যে ক্ষমা চেয়েছেন আরতি। একটি ভিডিও পোস্ট করে তিনি জানান, ছোট থেকেই ওই মন্দিরে যাচ্ছি। তাই কাউকে আঘাত করার ইচ্ছে আমার ছিল না। এর পরও যদি কেও মনে আঘাত পেয়ে থাকেন, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply