আখাউড়া সীমান্তে বিএসএফের স্থাপনা নির্মাণ বন্ধ করলো বিজিবি

|

শূন্যরেখা এলাকায় বিএসএফ'র গ্যালারি নির্মাণ কাজ চলছিল।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তে আন্তর্জাতিক আইনলঙ্ঘন করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তের বিপরীতে ত্রিপুরা রাজ্যের আগরতলা চেকপোস্টের শূন্যরেখা এলাকায় আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে বিএসএফ’র গ্যালারি নির্মাণ কাজ চলছিল।

বিজিবি সূত্র জানায়, সীমান্ত আইন অনুযায়ী জিরো পয়েন্ট (শূন্যরেখা) থেকে ১৫০ গজের মধ্যে কোনো স্থাপনা তৈরি করা যাবে না। কিন্তু আন্তর্জাতিক সীমান্ত আইন লঙ্ঘন করে স্থাপনা নির্মাণ কাজ করছিল বিএসএফ। দুপুরে বিজিবি’র পক্ষ থেকে কড়া প্রতিক্রিয়া জানিয়ে স্থাপনা তৈরির কাজ বন্ধ রাখতে বিএসএফ কর্তৃপক্ষকে বলা হলে কাজ বন্ধ রাখতে বাধ্য হয় বিএসএফ।

এ বিষয়ে বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃপক্ষকে বৈঠকের আহবান জানিয়ে চিঠি দেয়া হয় এবং সীমান্তের নো-ম্যান্সল্যান্ড এলাকায় পতাকা বৈঠকের আহ্বান করে পতাকা গেড়ে দেয় বিজিবি।

ব্রাহ্মণবাড়িয়া সরাইল ২৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. ফেরদৌস কবীর যমুনা নিউজকে জানান, আখাউড়া সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় বিএসএফ গ্যালারি নির্মাণ কাজ শুরু করে। বিষয়টি নিয়ে তাদেরকে চিঠি দেয়া হয়েছে। কাজ বন্ধ রয়েছে।

২৫ বিজিবি’র অধিনায়ক আরও বলেন, সীমান্ত আইন লঙ্ঘন করে বিএসএফ’র স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না। নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply