ঘুর্ণিঝড় গুলাবের প্রভাবে পানি বৃদ্ধি পেয়েছে সাতক্ষীরা উপকূলের নদ নদীতে

|

ঘুর্ণিঝড় গুলাবের প্রভাবে পানি বৃদ্ধি পেয়েছে সাতক্ষীরার উপকূলবর্তী নদীগুলোতে।

নিজস্ব প্রতিনিধি:

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূণিঝড় গুলাবের প্রভাবে সাতক্ষীরার উপকূলীয় এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। রাতের জোয়ারে উপকূলের খোলপেটুয়া ও কপোতাক্ষ নদীতে এক থেকে দেড় ফুট পানি বৃদ্ধি পেয়েছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে বর্তমানে ভাটা শুরু হয়েছে।

আশাশুনি উপজেলার প্রতাপনগর এলাকার বাসীন্দা ইদ্রিস আলী জানান, সকাল থেকে আকাশ মেঘলা রয়েছে। কয়েকবার ভারি বৃষ্টি হলেও বিকেলে রোদ ছিল। সন্ধ্যা থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। কপোতাক্ষ নদীর পানি জোয়ারে কিছুটা বেড়েছিল। এখন ভাটি শুরু হয়েছে। ঝড়ের সময় ভাটি থাকলে আমাদের এলাকায় বেড়িবাধ ভাঙার ভয় থাকে না। এখন আমরা অনেকটা নিরাপদ। তবে ভোররাতের জোয়ারে পানি বৃদ্ধি পেলে ক্ষয়ক্ষতি হতে পারে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, ঘূর্ণিঝড় ‘গুলাব’ শক্তিশালী হওয়ার আশঙ্কা কম। আম্পান বা ইয়াসের মত ক্ষতির সম্ভবনা নেই। তবে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ক্রমান্বয়ে আরও একটি নিম্নচাপের সৃষ্টি হতে পারে।

আগামী ২৮ সেপ্টেম্বর নতুন একটি ঘূর্ণিঝড় উৎপন্ন হতে পারে। এসময় বৃষ্টির কারণে কিছু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে জানান তিনি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply