মেসির আচরণে অবাক হাকিমি

|

মেসির বদলি হিসেবে মাঠে নামার সময় আশরাফ হাকিমি।

বার্সা ছেড়ে মেসি যোগ দিয়েছেন পিএসজিতে, এ খবর পুরোনো। ইতোমধ্যে প্যারিস জায়ান্টদের জার্সি গায়ে ৩টি ম্যাচ খেলেও ফেলেছেন ফুটবলের রাজপুত্র। তবে নতুন খবর হলো, সম্প্রতি পিএসজি’র ড্রেসিংরুমে তার অদ্ভুত ব্যবহারে অবাক হয়েছেন তার সতীর্থরা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন মনোভাবই ব্যক্ত করেছেন সতীর্থ আশরাফ হাকিমি।

পিএসজি’র জার্সি গায়ে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলেও কোনও গোল স্কোর করতে না পারা লিও মেসি এখন ভুগছেন হাঁটুর ইনজুরিতে। এ ইনজুরির কারণে এ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটির বিরুদ্ধেও মাঠে নামা হবে না মেসির।

এদিকে এক সাক্ষাৎকারে মেসির সতীর্থ আশরাফ হাকিমি বলেছেন, মেসি বার্সা ছেড়ে প্যারিসে আসছে, এটা প্রথমে বিশ্বাসই করতে পারিনি। আমি এর আগে অনেক গ্রেট খেলোয়াড়ের সাথে খেলেছি, শুধু মেসির সাথেই আগে কখনও খেলিনি, অবশেষে সে স্বপ্নও পূরণ হলো। মেসি ও আমি একই ভাষায় কথা বলি, সেজন্য আমাদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে কোনো সমস্যা হয় না।

হাকিমি আরও বলেন, ওর থেকে অনেক কিছু আছে শেখার মতো। ট্রেনিংয়ের সময় মেসিকে আমি খুব কাছে থেকে পর্যবেক্ষণ করি। আমি মনে করি ওর থেকে শিখে আমরা শেষ করতে পারবো না, ওর অভিজ্ঞতা আমাদের পুরো দলেরই কাজে আসবে বলেই আমার বিশ্বাস।

হাকিমি বলেন, মেসির সাথে টেকনিক্যাল বা প্রোফেশনাল সম্পর্ক তৈরি করা খুবই সহজ। আপনি ওকে একটা বল দিন, কীভাবে সেটিকে গোলে পাঠাতে হয় ও আপনাকে দেখিয়ে দেবে। আর মানুষ হিসেবে ও খুবই শান্ত প্রকৃতির, সবার সাথে সহজে মিশে যাওয়ার এক সহজাত দক্ষতা আছে ওর। এত বড় একজন খেলোয়াড়ের এমন সারল্যে আমি সত্যিই কিছুটা অবাক।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply