আইপিএলে ‘কিক’ সাকিবের! ফিরিয়ে আনতে পারবেন ২০১৯ এর বীরত্বগাঁথা?

|

ছবি: সংগৃহীত

কলকাতা নাইট রাইডার্সে সাকিব আল হাসানের সময় কাটছে ডাগআউটে । বিদেশীদের কেউ ইনজুরিতে না পড়লে ম্যাচ খেলার সম্ভাবনা খুবই কম। এ যেন সাকিবের জীবনে ২০১৯ আইপিএল এর পুনরাবৃত্তি। তাহলে কি এবারো বিশ্বকাপের আগে কোনো ‘কিক’ পেতে যাচ্ছেন নাম্বার ওয়ান ?

২০১৯ সালের মে মাসে বাংলাদেশ-আয়ারল্যান্ড-উইন্ডিজকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজে ৬ কেজি ওজন কমিয়ে ৮-১০ বছর আগের চেহারায় হাজির হয়েছিলেন সাকিব। তখন তিনি বলেছিলেন, একটা ‘কিক’ পেয়ে তার ভেতর তাড়না এসেছে। সেই ‘কিক’ শব্দটা আজও রহস্যজনক থাকলেও তৎকালীন দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে বেঞ্চ গরম করাটা মেনে নিতে পারেননি বিশ্বসেরা এ অলরাউন্ডার। এরপর নিয়মিত ঘাম ঝড়িয়ে নিজের ফিটনেস নিয়ে গেছেন সেরা পর্যায়ে। পরে দেশ থেকে শৈশবের কোচ মোহাম্মদ সালাহউদ্দিনকে ডেকে নিয়ে গিয়েছিলেন আলাদা করে স্কিল ট্রেনিংয়ের জন্য ।

সেই ট্রেনিং রচনা করেছিল এক মহিমান্বিত বীরত্বের অমরগাঁথা। বিশ্বকাপে রেকর্ড গড়ে ব্যাট হাতে করেছিলেন ৬০৬ রান, বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট ।

সামনে আবারো বিশ্বকাপ। আবারো সাকিব আইপিএল একাদশে ব্রাত্য। টিম কম্বিনেশনে মরুর বুকে নামা হচ্ছে না মাঠে। যার সাথে মূল কম্পিটিশন সেই সুনীল নারাইন এবারের আইপিএল এর দ্বিতীয় পর্ব খেলতে এসেছিলেন সিপিএল এর দুর্দান্ত ফর্ম সঙ্গী করে। একাদশের বিদেশিদের কেউ ইনজুরিতে না পড়লে বা পরপর কয়েকটা ম্যাচ না হারলে সাকিবের ম্যাচ পাওয়ার সম্ভাবনাও খুবই কম। তাহলে কি আরেকটা ‘কিক’ পেতে যাচ্ছেন সাকিব?





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply