গাঙ্গুলীর সুপারিশে নিযুক্ত হতে যাচ্ছেন বিসিবি পরিচালক

|

বন্ধু সৌরভ গাঙ্গুলীর সাথে ইফতেখার রহমান মিঠু।

সব সমীকরণ ঠিক থাকলে এবার বিসিবি পরিচালক হতে যাচ্ছেন ক্রিকেটাঙ্গনে পরিচিত মুখ ইফতেখার রহমান মিঠু। গুঞ্জন আছে, ঘনিষ্ঠ বন্ধু ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীর সুপারিশেই তিনি যুক্ত হতে যাচ্ছেন নাজমুল হাসান পাপনের পর্ষদে। যদিও লম্বা সময় ধরে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতা আছে সাবেক এই ক্রিকেটার আর বর্তমান সংগঠকের।

ভারতের সাবেক অধিনায়ক আর বিসিসিআইয়ের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলীর সবচেয়ে কাছের বন্ধুদের একজন তিনি। আরও সহজ করে বললে বাংলাদেশে দাদার সবচেয়ে ভালো বন্ধু তিনি। প্রিন্স অব ক্যালকাটা নিজের আত্মজীবনী ‘সেঞ্চুরি ইজ নট এনাফ’-এ সেই ব্যক্তিকে পরিচয় করে দিয়েছেন নিজ পরিবারের একজন হিসেবে। সেই ব্যক্তি হলেন ইফতেখার রহমান মিঠু। সাবেক ক্রিকেটার আর দীর্ঘ দিনের এই সংগঠকের সাথে সৌরভ গাঙ্গুলীর সখ্যতা অনেক পুরনো। ১৯৮৯ সালে সৌরভের বড় ভাই স্নেহাশিস গাঙ্গুলী খেলেছিলেন বাংলাদেশের ঘরোয়া টুর্নামেন্টে। তখনই সৌরভ গাঙ্গুলীর সাথে সখ্যতা গড়ে ওঠে ইফতেখার রহমান মিঠুর।

দাদার বন্ধু মিঠু এবার যুক্ত হতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে। ক্যাটাগরি-২ থেকে নির্বাচনী লড়াইয়ে তিনি আছেন বেশ শক্তভাবেই। অভিজ্ঞ এই সংগঠক দীর্ঘদিনের বিরতির পর আবারও ফিরছেন। গুঞ্জন আছে, সৌরভ গাঙ্গুলীর সুপারিশেই নাকি তিনি যুক্ত হতে যাচ্ছেন নাজমুল হাসান পাপনের পরিচালনা পর্ষদে।

বিসিবির পরিচালক পদপ্রার্থী ইফতেখার রহমান মিঠু বলেন, ভালো বন্ধু তো ভালো বন্ধু সম্পর্কে ভালো কথা বলতেই পারে। এখন সৌরভ কী বলেছে তা হয়তো পাপন ভাই-ই ভালো বলতে পারবেন।

এখনও বিসিবিতে আনুষ্ঠানিকভাবে যুক্ত না হলেও দেশের ক্রিকেটে অবদান রাখার স্বপ্ন নিয়ে পরিচালক হয়ে আবারও কাজ করতে চান মিঠু। আর সুযোগ পেলে ক্রিকেটারদের স্বার্থ রক্ষার কাজ করার ইচ্ছে তার। সেই সাথে বন্ধুত্বের দাবি নিয়ে সৌরভের থেকে বিসিবির জন্য বাড়তি কিছু সুবিধা নিতেও চেষ্টা করবেন সাবেক এই ক্রিকেটার।

ইফতেখার রহমান মিঠু এ নিয়ে বলেন, পেশাদারিত্বের জায়গা থেকে যতোটুকু করা যায় সেটুকু তো করা হবেই। এর বাইরে ব্যক্তিগত সম্পর্কের জায়গা থেকেও হয়তো কিছুটা করতে পারবো আমি। এর বাইরেও সৌরভ বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে অসম্ভব অনুরাগী।

দ্বিতীয় বিভাগের ক্লাব ফিয়ার ফাইটার্স থেকে কাউন্সিলর হওয়া মিঠু গত শনিবার (২৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র কিনেছেন। এর আগে নাজমুল হাসান পাপনের কাছে প্রকাশ করেছিলেন তিনি ক্রিকেট নিয়ে কাজ করার আগ্রহ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply