রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতার জামিন

|

ছবি: সংগৃহীত

রাজশাহী ব্যুরো:

রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এই জামিন বলবত থাকবে। মেয়াদ শেষে নিম্ন আদালত থেকে স্থায়ী জামিন নিতে হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষের আইনজীবীদের ঘণ্টাব্যাপী শুনানি শেষে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ও এইচ এম ইলিয়াস হোসাইন এ জামিন আদেশ দেন।

জামিনপ্রাপ্ত নেতারা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ২ মার্চ বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তিসহ নির্বাচিত সরকার উৎখাতের প্রকাশ্য ঘোষণা ও হুমকি প্রদর্শন করে বিএনপি নেতারা। এনিয়ে গত ১৬ মার্চ আদালতে ৪ বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম।

পাঁচ মাস পর বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বাদে এই ৩ বিএনপি নেতা উচ্চ আদালত থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত জামিন পান। সেই মেয়াদ শেষ হলে আজ আবারও জামিন আবেদন করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply