সাঁতরে মসজিদে যাওয়া সেই ইমাম পেলেন নগদ অর্থ ও নৌকা

|

প্রতি ওয়াক্ত নামাজে সাঁতরে যাতায়াতকারী সেই ইমামকে নৌকা ও নগদ অর্থ উপহার দিয়েছে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন।

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগরে রিং বাঁধ ভেঙে পানিতে ডুবে থাকা মসজিদে প্রতি ওয়াক্তে সাঁতরে যাতায়াতকারী সেই ইমামকে নৌকা ও নগদ অর্থ উপহার দিয়েছে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বেড়িবাঁধ ভেঙে দীর্ঘ কয়েক মাস যাবত জোয়ার ভাটা চলছে প্রতাপনগর ইউনিয়নে। জোয়ার ভাটা চলছে ইউনিয়নের হাওলাদার বাড়ি জামে মসজিদের ভেতরে। তবে জামে মসজিদটি চালু রাখতে ইমাম হাফেজ মইনুর ইসলাম প্রতিদিন পাঁচবার পানি সাঁতরে মসজিদে গিয়ে আযান ও নামাজ আদায় করে থাকেন। সম্প্রতি ইমাম হাফেজ মইনুর ইসলামের সাঁতার দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে যাওয়া-আসার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওটি দেখে স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যানিটি ফার্স্টের বাস্তবায়নে ডু সামথিং ফাউন্ডেশন গত মঙ্গলবার ইমাম হাফেজ মইনুর ইসলামকে নগদ অর্থ ও নৌকা উপহার দিয়েছে। এছাড়া বেড়িবাঁধ নির্মাণ হলে ঘর নির্মাণ এবং ইমামতির পাশাপাশি বিকল্প কর্মসংস্থান করে দেয়ারও আশ্বাস দিয়েছে সংগঠন দুটি।

ইমাম হাফেজ মইনুর ইসলামের সাঁতরে মসজিদে যাওয়ার ভিডিও ধারণকারী সাতক্ষীরা সরকারি কলেজের প্রভাষক ইদ্রিস আলী বলেন, প্রতাপনগরের অবস্থা ভয়াবহ। দীর্ঘ দিন জোয়ার ভাটার সাথে সংগ্রাম করছে মানুষ। দূর থেকে দেখি একজন সাঁতরে আসছে, কৌতূহলবসত তখন ভিডিও করি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রোফাইলে আপলোড দেই, সাথে সাথে ডু সামথিং ফাউন্ডেশন এগিয়ে আসে। পরবর্তীতে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply