মঙ্গলবার থেকে বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু

|

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাব।

আগামী মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে প্রবাসীদের করোনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে পর্যটন দিবস আলোচনা শেষে তিনি এ কথা জানান।

এছাড়াও সিভিল সার্জন ড. মঈনুল আহসান জানান, ট্রায়ালের জন্য আজ ৯৬ জনের নমুনা নেয়া হয়েছে। তিন থেকে চার ঘণ্টার মধ্যে টেস্টের রেজাল্ট দেয়া যাবে বলে প্রত্যাশা। ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে ফি কত টাকা হবে সেটা এখনো নির্ধারিত হয়নি।

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, করোনা ব্যবস্থাপনায় এই অঞ্চলে বাংলাদেশের বিমানবন্দর প্রশংসা পেয়েছে। এসময় পর্যটান খাত নিয়েও কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী আরও বলেন, এই করোনা মহামারীতে পর্যটন খাত সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই প্রেক্ষাপটে আগামীকাল ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালিত হবে। পর্যটন খাত নিয়ে মাস্টারপ্ল্যান প্রণয়ন কোভিডের কারণে বন্ধ ছিল। নতুন করে তা প্রণয়নের কাজ ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে শেষ হবে বলে আশা ব্যক্ত করেন মন্ত্রী।

দেশি ও বিদেশী পর্যটকরা যাতে সহজে ভ্রমণ করতে পারে তার জন্য ভিসা সহজীকরণসহ মহাপরিকল্পনা করা হচ্ছে বলেও জানান মন্ত্রী। এক হাজার ৫০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা করা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply