ভোটারদের মন জয় করতে মমতার অভিনব কৌশল

|

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

কিছুদিন পরই অনুষ্ঠিত হবে পশ্চিমবঙ্গের ভবানীপুরের উপনির্বাচন। মুখ্যমন্ত্রী পদে বহাল থাকতে এই নির্বাচনে জেতা মমতার আবশ্যক। তাই ইতোমধ্যে প্রচারণা শুরু করেছেন ‘ঘরের মেয়ে’ হিসেবে খ্যাত মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে জনসভা করছেন। তার হয়ে মন্ত্রিসভার সদস্য ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়ও পথে নেমেছেন। এছাড়াও ভোটারদের মনে নিজের ছাপ ফেলতে অভিনব জনসংযোগের পথে হাঁটলেন এই তৃণমূলনেত্রী।

হিন্দুস্তান টাইমস সূত্রে জানা যায়, ভবানীপুরের বাসিন্দাদের উদ্দেশে বাংলা এবং ইংরেজি ভাষায় বার্তা লেখ একটি শুভেচ্ছাপত্র পাঠিয়েছেন মমতা। নীল-সাদা রঙের কার্ডে রয়েছে ভবানীপুরের প্রার্থী মমতার ছবি। শুভেচ্ছা বার্তায় মমতা নিজেকে ঘরের মেয়ে বলে উল্লেখ করেন। ভোটারদের মন জয় করতেই এমন প্রচেষ্টা।

ওই শুভেচ্ছাপত্রে লেখা ছিল, ভবানীপুর কেন্দ্রকে ঘিরেই আমার পথচলা শুরু। আজ আমি বাংলার হতে পেরেছি ভবানীপুর কেন্দ্রের জন্য। আবার উপনির্বাচন আসছে ৩০ সেপ্টেম্বর। আপনাদের ভোটের মাধ্যমে আপনাদের শুভেচ্ছা পেলে তবেই উন্নয়নের জয়যাত্রা বজায় রাখা যাবে। আপনাদের প্রত্যেকটি ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবরকম পরিস্থিতিতে আপনারাই আমার ভরসা। পাশাপাশি সব ভোটারের কাছে পৌঁছতে না পারায় দুঃখপ্রকাশ করেন মমতা।

করোনার কারণে ব়্যালি করতে পারেননি উপনির্বাচনের প্রার্থীরা। ছোট ছোট সভা করে এলাকাভিত্তিক প্রচার সারতে হয়েছে মমতাকেও। তাই বিধানসভা কেন্দ্রের সকলের কাছে পৌঁছে যেতে গ্রিটিংস কার্ডের সাহায্য নিলেন মমতা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply