বিসিবির নির্বাচন; মনোনয়নপত্র বিতরণের শেষ দিনে বদলে গেছে অনেক সমীকরণ

|

মনোনয়নপত্র বিতরণের শেষ দিন বিসিবির নির্বাচনে বদলে গেছে অনেক সমীকরণ। যা কিছুটা উষ্ণতা ছড়িয়েছে বিসিবির ম্যাড়ম্যাড়ে নির্বাচনে।

মনোনয়নপত্র বিতরণের শেষ দিন চমক দিয়েছেন বরেণ্য কোচ নাজমুল আবেদীন ফাহিম। ক্যাটাগরি ৩ এর এক পরিচালক পদের জন্য খালেদ মাহমুদ সুজনের বিপরীতে ফরম কিনে নির্বাচনের ঘোষণা দিয়েছেন বিকেএসপির এই কাউন্সিলর।

এছাড়া ক্লাবগুলোর ক্যাটাগরি-২ এর ১২ পরিচালক পদের বিপরীতে মনোনয়নপত্র কিনেছেন ১৭ জন। ক্যাটাগরি-১ এর ১১ পদের বিপরীতে কিনেছেন ১৩ জন। তবে নির্বাচন হতে পারে কেবল ঢাকা ও রাজশাহীর জেলা ও বিভাগ ক্যাটাগরিতে।

জেলা ও বিভাগের ক্যাটাগরি ১ থেকে আসেন ১১ পরিচালক। যেখানে শুক্রবারই (২৪ সেপ্টেম্বর) নিশ্চিত হয়েছে রাজশাহীর এক পদের জন্য নির্বাচনি যুদ্ধে নামছেন সাইফুল আলম চৌধুরী স্বপন ও খালেদ মাসুদ পাইলট। আর শনিবার ঢাকা বিভাগের ২ পরিচালক পদের জন্য ৪ জন মনোনয়নপত্র কেনায় এখানেও তৈরী হয়েছে নির্বাচনী আবহ। ফরম কিনেছেন নাঈমুর রহমান দুর্জয়, নারায়ণগঞ্জের কাউন্সিলর তানভীর আহমেদ, বর্তমান পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম ও মাদারীপুর থেকে কাউন্সিলরশিপ পাওয়া খালিদ হোসেন।

নির্বাচন হতে পারে ক্লাব গুলোর ক্যাটাগরি-২ এও। এখানে ১২ পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন ১৭ জন। ফরম কিনেছেন নাজমুল হাসান পাপন, গাজী গোলাম মূর্তজা, নজিব আহমেদ, মাহবুব আনাম, মাসুদুজ্জামান, ওবায়েদ নিজাম, সাইফুল ইসলাম, সালাউদ্দিন চৌধুরী, ইসমাইল হায়দার মল্লিক, এনায়েত হোসেন সিরাজ, ফাহিম সিনহা, ইফতেখার রহমান মিঠু, মনজুর কাদের, আব্দুর রহমান, শওকত আজিজ রাসেল, রফিকুল ইসলাম ও মনজুর আলম। শেষ পর্যন্ত ভোট যুদ্ধে অন্তত ১৩ জন টিকে থাকলেও হবে নির্বাচন।

নাজমুল আবেদীন ফাহিম বলেন, দীর্ঘদিন কাজ করার ফলে বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে আমার একটা ভাল ধারণা আছে। আমার মনে হয় যারা দীর্ঘদিন ধরে কাজ করে আসছে তাদের পলিসি মেকিংয়েও থাকা উচিত।

খালেদ মাহমুদ সুজন জানান, নির্বাচনে প্রতিদ্বন্দিতা হবে এটাই স্বাভাবিক। আর আমি চ্যালেঞ্জ পছন্দ করি। ফাহিম ভাই আমার অনেক সিনিয়র। তিনি আমার কোচ ছিলেন। তার সাথে কাজও করেছি। নির্বাচনের জন্য অপেক্ষা করছি আমি।

নির্বাচনি আবহে অত্যন্ত খুশি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, আজকে এখানে এসে বেশ কিছু নতুন মুখ দেখেছি আমি। এতে অত্যন্ত খুশি হয়েছি আমি। নতুন মুখ আসলেই নতুন আইডিয়া আসবে।

২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের পর ৩০ সেপ্টেম্বর প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থীর তালিকা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply