সোমালিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের পাশে গাড়ি বোমা হামলা, নিহত ৮

|

সোমালিয়ায় আত্মঘাতী গাড়ি বোমা হামলা। ছবি: সংগৃহীত।

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর প্রেসিডেন্ট প্রাসাদের পাশে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত আট জন নিহত হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আল-শাবাব। প্রেসিডেন্ট প্রসাদ অভিমুখে যাওয়া একটি গাড়িবহর লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে খবর প্রকাশ করেছে দ্য গার্ডিয়ান।

হামলাস্থলে পুলিশের মুখপাত্র আব্দিফাতেহ আদিন হাসান সাংবাদিকদের জানান, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ হামলায় হতাহত অনেককেই তাদের আত্মীয়-স্বজন ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে গেছে।

আদিন হাসান আরও বলেন, হামলা করেছে জঙ্গিগোষ্ঠী আল-শাবাব। এক সেনাসহ আটজন মানুষকে হত্যা করেছে তারা। এর মধ্যে এক মা ও তার দুই শিশুও আছে।

সরকারের মুখপাত্র মোহাম্মদ ইব্রাহীম মোলাইমু সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, হামলায় নিহতদের একজন হিবাক আবুকার ছিলেন প্রধানমন্ত্রী মোহাম্মদ হুসেইন রোবেলের কার্যালয়ের নারী ও মানবাধিকার বিষয়ক উপদেষ্টা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নারী সম্পর্কিত বিষগুলো দেখভালের ক্ষেত্রে প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনির

তবে আবুকার ওই গাড়িবহরে ছিলেন নাকি হামলাস্থলের আশেপাশে ছিলেন, তাৎক্ষণিকভাবে সেটা নিশ্চিত হওয়া যায়নি। আল-শাবাব জানিয়েছে, ‘শনিবার তাদের এক মুজাহিদীন এই হামলা চালিয়েছে।, উল্লেখ্য, সশস্ত্র এই জঙ্গিগোষ্ঠী দেশটির সরকারকে ক্ষমতাচ্যুত করে সোমালিয়ায় ইসলামি শাসনব্যবস্থা কায়েম করতে চায়। এ লক্ষ্যে প্রায়ই এ ধরনের হামলা চালায় তারা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply