মালয়েশিয়ায় অন্যের পাসপোর্ট দিয়ে ভ্যাকসিন নিতে গিয়ে গ্রেফতার বাংলাদেশি তরুণ

|

ছবি: সংগৃহীত

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় অন্য আরেকজনের পাসপোর্টের নাম্বার দিয়ে করোনা ভ্যাকসিন নিতে গিয়ে জালিয়াতির কারণে গ্রেফতার হন বাংলাদেশি যুবক মোঃ সাদ্দাম হোসেন। পরে অভিযুক্ত সাদ্দাম হোসেনকে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে আদালতে হাজির করে মালয়েশিয়ারে পুলিশ। পরে বিচারকের কাছে দোষ স্বীকার করেন সাদ্দাম। এতে আদালত তাকে ৯ মাসের কারাদণ্ড প্রদান করেন। দুপুরে দেশটির জাতীয় দৈনিক বেরিতা হারিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে।

পত্রিকাটি জানায়, সাদ্দাম হোসেন আরেক বাংলাদেশি প্রবাসী মোঃ হেলাল মিয়ার পাসপোর্ট দিয়ে স্থানীয় অনলাইন অ্যাপে নিবন্ধন করে। গত ১৩ সেপ্টেম্বর সকাল ১০টায় ইউনিভার্সিটি ইসলাম মালয়েশিয়া সেন্টারে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করার সময় হাতে নাতে ধরা পড়েন সাদ্দাম। পরে পুলিশ দেশটির আইনের ৪১৯ ধারায় তার বিরুদ্ধে চার্জ গঠন করে শুক্রবার আদালতে হাজির করে এবং ডেপুটি পাবলিক প্রসিকিউটর নুরুল মুহাইমিন মোহাম্মাদ আজমান তাকে এই কারাদণ্ড দেন।

এ সময় অভিযুক্ত সাদ্দামের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না। আসামিকে যেদিন গ্রেফতার করা হয়েছে সেদিন থেকে তার কারাদণ্ডের হিসেব ধরা হবে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনা মহামারি রোধে বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হচ্ছে। যারা অভিবাসী কর্মী রয়েছেন তাদেরকে বলা হয়েছে, শুধু মাত্র পাসপোর্ট থাকলেই বৈধ ও অবৈধ সকল প্রবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন গ্রহণ করার জন্য ভিসা বা পারমিটের প্রয়োজন নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply