শেষ ওভারের নাটকে শেষ বলে ভারতকে হারালো অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

বেথ মুনির অপরাজিত ১২৫ রানের হার না মানা ইনিংসের উপর ভর করে নাটকীয় শেষ ওভারের শেষ বলে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর মাধ্যমে টানা জয়ের রেকর্ডকে ২৬- এ উন্নীত করলো অস্ট্রেলিয়া।

ভারত প্রমীলা ক্রিকেট দল ম্যাচের প্রায় শেষ পর্যন্তই ছিল চালকের আসনে। কিন্তু কাঁটা হয়ে ছিলেন অজি ওপেনার বেথ মুনি। ভারতের দেয়া ২৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঝুলন গোস্বামী ও মেঘনা সিংয়ের বোলিংয়ে মাত্র ৩৪ রানেই অজিরা হারায় প্রথম ৩ উইকেট। দলীয় ৫২ রানের মাথায় অ্যাশলি গার্ডনারও ফিরে গেলে টালিয়া ম্যাকগারকে নিয়ে জুটি গড়েন মুনি। ৭৭ বলে ৭৪ রানের ইনিংস খেলে ম্যাকগ্রা আউট হলে ভাঙে ১২৬ রানের জুটি। কিন্তু অন্যদিকে রয়ে যান বেথ মুনি, নিকোলা ক্যারিকে নিয়ে চালিয়ে যান লড়াই।

ঝুলন গোস্বামীর করা শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৩ রান। ভারতের মিস ফিল্ডিংয়ে প্রথম দুই বলে ৫ রান তুলে ফেলেন মুনি ও ম্যাকগ্রা। ঝুলনের তৃতীয় বল হলো ফুলটস এবং নো-বল। দুটি লেগবাই ও একটি ডাবলসে পরের ৩ বলে আসে ৪ রান। শেষ বলে প্রয়োজন ৩ রান। শেষ বলে আবারও ফুলটস দিলেন ঝুলন। বারবার রিপ্লে করার পর আম্পায়ার সেটিকে দিলেন নো-বল। আর শেষ বলটা লং অনে ঠেলে দিয়েই দুবার প্রান্ত বদল করে রুদ্ধশ্বাস ম্যাচে জয় ছিনিয়ে নিলো অজিরা। ১৩৩ বলে অপরাজিত ১২৫ রান করে দলের জয় নিশ্চিত করা বেথ মুনি হয়েছেন প্লেয়ার অব দ্য ম্যাচ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply