চুলের ট্রিটমেন্ট করতে গিয়ে মাথার চামড়া পুড়লো মডেলের

|

প্রতীকী ছবি।

সেলুনে চুল কাটতে গিয়ে অনেকেরই মনের মতো হেয়ারকাট হয়। এতে হয়তো সেলুন বদলানো যায়। কিন্তু যদি সেলুনের কর্মীরে মাথার চামড়াই পুড়িয়ে ফেলে? এমনই এক ঘটনা ঘটেছে ভারতের এক মডেলের সাথে। ভুল করে চুল বেশি কেটে ফেলে সেলুনের কর্মীরা। এরপর ভুল স্বীকার করে ওই মডেলকে ফ্রি হেয়ার ট্রিটমেন্ট অফার করে তার মাথার চামড়াই পুড়ে ফেলেন কর্মী।

আশানা রয় নামের ওই মডেল জানান, ২০১৮ সালে দিল্লির এক পাঁচ তারকা হোটেলের সেলুনে চুলের কাটাতে যান তিনি। তার ইচ্ছে ছিল ডগা থেকে সামান্য অংশ কাটাবে। কিন্তু সেলুনের কর্মী তার চুল সামনে থেকে মাত্র ৪ ইঞ্চি মাত্র রেখে বাকিটুকু কেটে ফেলে। এরপর সেলুন কর্তৃপক্ষ ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে এবং ক্ষতিপূরণ হিসেবে তাকে ফ্রি হেয়ার ট্রিটমেন্ট অফার করা হয়। তখনই বাধে বিপত্তি।

হেয়ার ট্রিটমেন্ট করাতে গিয়েই আরও চরম ক্ষতি হয় তার। অতিরিক্ত অ্যামোনিয়ার প্রভাবে তার মাথার ত্বকে চিরস্থায়ী ক্ষতি হয়। এরপর তিনি অভিযোগ করেন ভারতের জাতীয় কনজিউমার ডিসপিউটস রিড্রেশাল কমিশনে। তার এই অভিযোগের নিষ্পত্তি করেন সংস্থাটির সভাপতি আরকে আগারওয়াল এবং সদস্য ড. এসএম কান্তিকর।

আগারওয়াল ও কান্তিকর জানান, চুল হারিয়ে আশানার পেশায় চরম ক্ষতি হয়েছে। বিশেষত, ঘন চুলের মডেলিংয়ের বিভিন্ন অ্যাসাইনমেন্ট ছিল তার হাতে। কিন্তু মাথার চামড়া পুড়ে যাওয়ায় তার বেশিরভাগ চুল ঝড়ে যায়। ফলে সমস্ত কাজের চুক্তি ভেঙে যায়।

তারা আরও বলেন, পাশাপাশি এক বেসরকারি সংস্থায়ও কাজ করতেন ওই মহিলা। মানসিকভাবে ভেঙে পড়ায় তার সেই চাকরিও চলে যায়। কারণ একজন মহিলার কাছে তার চুল অনেক বেশি আবেগের। সেখানে আশানার শুধু চুলই পড়েনি, সাথে তার মাথার চামড়াও পুড়ে যায়। এখনও সেখানে অ্যালার্জি, লাল ভাব রয়েছে।

পরবর্তীতে ওই মডেলকে ক্ষতিপূরণ বাবদ ২ কোটি টাকা দিতে নির্দেশ দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply