নাপোলির পৌষ মাস, বার্সেলোনার সর্বনাশ

|

দুই লিগে দুই বিপরীত স্রোতে বার্সা ও নাপোলি। ছবি: সংগৃহীত

আবারো পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। কাদিজের সাথে গোলশূন্য ড্র করার মাধ্যমে টানা তিন ম্যাচে জয়শূন্য থাকলো কাতালান ক্লাবটি। লাল কার্ড দেখেছেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও কোচ রোনাল্ড কোম্যান। অন্যদিকে ইতালিয়ান লিগে দাপুটে জয়ে আবারও টেবিলের শীর্ষে ফিরলো নাপোলি।

আছে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার প্রচ্ছন্ন হুমকি। তার সাথে চলছে মাঠে শিষ্যদের বিবর্ণ পারফরমেন্স। রোনাল্ড কোম্যানের খারাপ সময়টা আরও কঠিন হলো দুর্বল কাদিজের মাঠে। সব মিলিয়ে বিক্ষিপ্ত ও ছন্নছাড়া এক দ্বীপ এখন বার্সেলোনা।

এর আগে কাদিজের মাঠে সবশেষ দুই দেখায় জয়হীন ছিল কাতালান ক্লাবটি। এবারও মলিন শুরুতে গোলহীন কেটেছে ম্যাচের প্রথমার্ধ। বিরতির পর খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করেছে ফ্র্যাঙ্কি-ডিপাইরা। কিন্তু মেমফিস ডিপাইয়ের পরপর দু’টি সহজ সুযোগ মিসে গোলবঞ্চিতই থেকে যায় বার্সেলোনা। উল্টো ৬৫ মিনিটে বিতর্কিত লাল কার্ডে ফ্র্যাঙ্কি ডি ইয়ং মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় ক্লাবটি। সেই সুযোগে বেশ কিছু গোলের সুযোগ তৈরি করে কাদিজ। কিন্তু গোলরক্ষক টার স্টেগানের বিশ্বস্ত গ্লাভসে রক্ষা পায় কোম্যান শিষ্যরা।

বিতর্কিত লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্র্যাঙ্কি ডি ইয়ং।
ছবি: সংগৃহীত

শেষ দিকে মেমফিসের বেশ কিছু সুযোগ মিসের সাথে বাড়তি হতাশা যোগ করেছে কোচ রোনাল্ড কোম্যানের লাল কার্ড দেখা। তাতে অনেকটাই পরিষ্কার, চাকরি হারানোর আতঙ্ক বেশ চাপে ফেলেছে এই ডাচ কোচকে।

বার্সেলোনার হতাশার গল্প ছাপিয়ে ইতালিয়ান লিগে রীতিমতো মধুচন্দ্রিমা পার করছে নাপোলি। টানা পঞ্চম জয়ে আবারও টেবিলের শীর্ষে উঠেছে দলটি। কোচ লুসিয়ানো স্প্যালেত্তির কৌশলে বিধ্বস্ত হয়েছে সাম্পদোরিয়া। ঘরের মাঠে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ক্লাবটি। ১০ মিনিটেই ভিক্টর ওসিমেনের গোলে লিড পায় নাপোলি। ফাবিয়ান রুইজের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় ক্লাবটি। আর দ্বিতীয়ার্ধের শুরুতেই বুলেট গতির দুটি শটে ব্যবধান ৪-০ করেন ওসিমেন ও পিওতর জিয়েলিনিস্কি।

এই জয়ে ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নাপোলির। এখন পর্যন্ত ১৪ গোল করে হজম করেছে মাত্র ২টি।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply