সিঙ্গাপুরে বাংলাদেশিদের উপযুক্ত কর্মপরিবেশের আহ্বান শেখ হাসিনার

|

বাংলাদেশি কর্মীদের জন্য উপযোগী কাজের পরিবেশ তৈরি এবং জনশক্তি রপ্তানির প্রক্রিয়া অব্যাহত রাখতে সিঙ্গাপুরের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুদেশের মধ্যে পিপিপি ও বিমান চলাচল সংক্রান্ত দু’টি সমঝোতা স্মারক সাক্ষরের কথা উল্লেখ করে তিনি বলেছেন, এর মাধ্যমে বাংলাদেশ-সিঙ্গাপুরের মধ্যে অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রে এক নতুন যুগের সূচনা হবে।

সিঙ্গাপুরে দেশটির প্রধানমন্ত্রী লি শিয়েন লুংয়ের দেওয়া এক মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে চুক্তি সমাঝোতা স্মারক সাক্ষর করেন দুদেশের কর্মকর্তারা। এর আগে প্রধানমন্ত্রী লি শিয়েন এবং দেশটির প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরের দ্বিতীয় দিনের সকালে প্রেসিডেন্ট ভবন ইস্তানায় পৌঁছালে শেখ হাসিনাকে স্বাগত জানান সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী। লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে।  প্রথমে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব এবং পরে প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেন শেখ হাসিনা। বিকেলে যাবেন সিঙ্গাপুর পোর্টে। চার দিনের সফর শেষে ১৪ মার্চ দেশে ফেরার কথা রয়েছে তার









Leave a reply