ফর্মের তুঙ্গে থাকা ধাওয়ান কেন বিশ্বকাপ স্কোয়াডের বাইরে?

|

বিগ ম্যাচ প্লেয়ার ধাওয়ান নেই বিশ্বকাপ স্কোয়াডে। ছবি: সংগৃহীত

আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের রেকর্ড শিখর ধাওয়ানের। গত আসরেও পরপর দুটি সেঞ্চুরি করে গড়েছিলেন রেকর্ড। তবে, এমন একজন ব্যাটসম্যানের সুযোগ হয়নি ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। আর প্রধান নির্বাচকের দাবি,বাদ দেয়া নয়, বরং বিশ্রাম দেয়া হয়েছে ধাওয়ানকে।

কারো কাছে রান মেশিন, কারো কাছে গাব্বার সিং নামে চেনা যায় শিখর ধাওয়ানকে। সাদা বলের ক্রিকেটে ভারতের অন্যতম সেরা পারফর্মার তিনি। অনেকেই বলেন, ২০১৯ বিশ্বকাপের মাঝপথে দারুণ ফর্মে থাকা ধাওয়ান ইনজুরিতে না পড়লে বিশ্বকাপের গল্পটা অন্যরকম হতে পারতো ।

আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টোয়েন্টিতেও দারুণ কার্যকরী ধাওয়ান। ২০২০ আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে করেছিলেন টানা দুই সেঞ্চুরির রেকর্ড। সেবার ৬১৮ রান করে হয়েছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সেরা রান সংগ্রাহক।

২০২১ আইপিএলেও এখন পর্যন্ত চলমান ধাওয়ানের ধারাবাহিকতা। এখন পর্যন্ত ৯ ম্যাচে ৫২.৭৫ গড়ে ধাওয়ানের রান সংখ্যা ৪২২, রয়েছে তিনটি হাফ সেঞ্চুরি।

হায়দ্রাবাদের সাথে খেলা সর্বশেষ ম্যাচে ৩৭ বলে ৪২ করেছেন ধাওয়ান। যে ৩৭ বলের মধ্যে ২১ টি বলই দিয়েছেন ডট। তার মানে ডট বল খেললেও স্ট্রাইক রেটে তার ছাপ রাখেন না ধাওয়ান। এখন পর্যন্ত টুর্নামেন্টে সব থেকে বেশি ৪৯ টি চারের মার আছে ধাওয়ানের।

টি-টোয়েন্টি ফরম্যাটে এমন সফল একজন ব্যাটসম্যানকে বিশ্বকাপ দলে রাখেনি ভারত। তবে বাদ দেয়া নয়, প্রধান নির্বাচক চেতন শর্মার দাবি, বিশ্রাম দেয়া হয়েছে এই বাঁহাতি হার্ড হিটারের। কিন্তু আইসিসির ইভেন্টে বরাবরই সফল এবং সর্বোপরি ফর্মের তুঙ্গে থাকা এমন একজন ব্যাটসম্যানকে কি কিছুটা হলেও মিস করবে না ভারতীয় দল?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply