চাঁদাবাজির অভিযোগে গণপিটুনির শিকার যুবকের ‘পুলিশ হেফাজতে’ মৃত্যু

|

নিহত রবিউল ইসলাম।

স্টাফ রিপোর্টার, যশোর:

যশোরে চাঁদাবাজির অভিযোগে গণপিটুনির শিকার যুবকের ‘পুলিশ হেফাজতে’ মৃত্যু হয়েছে। নিহত রবিউল ইসলাম (৩৬) যশোর শহরের পালবাড়ি পাওয়ার হাউজ এলাকার মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে গণপিটুনির শিকার হওয়ার পর সন্ধ্যায় রবিউল ইসলামের মৃত্যু হয়। রবিউলের বিরুদ্ধে ইজিবাইক থেকে চাঁদাবাজির অভিযোগে মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, চুয়াডাঙ্গার দর্শনা এলাকার আব্দুল মালেক নামে এক ব্যক্তি বৃহস্পতিবার যশোর থেকে ইজিবাইক কিনে পিকআপে করে নিয়ে যাচ্ছিলেন। বিকেলে যশোর-ঝিনাইদহ মহাসড়কের চুড়ামনকাটি বাজার এলাকায় ওই পিকআপ আটকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন রবিউল। এ সময় বাকবিতন্ডার এক পর্যায়ে স্থানীয় লোকজন তাকে ধরে গণপিটুনি দেয়। পরে গণপিটুনির শিকার রবিউলকে পুলিশে হস্তান্তর করা হয়। পুলিশ রবিউলকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়। এরপর তাকে থানা হাজতে রাখা হয়। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে রবিউল থানা হাজতে অসুস্থ হয়ে পড়লে পুলিশ তাকে আবারও যশোর হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

যশোর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সালাউদ্দিন স্বপন জানান, গণপিটুনির শিকার রবিউলকে বিকেলে জরুরি বিভাগে আনা হয়। কিন্তু তার শরীরে গুরুতর আঘাতের চিহ্ন না থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে পুলিশ তাকে নিয়ে চলে যায়। সন্ধ্যার পর তাকে ফের হাসপাতালে আনা হলেও তার আগেই রবিউলের মৃত্যু হয়েছে।

যশোর কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম জানিয়েছেন, ইজিবাইকে চাঁদাবাজি করার সময় রবিউল গণপিটুনির শিকার হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে থানায় নেয়া হয়। পরে আবার অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে পুলিশ হেফাজতে রবিউল ইসলামের মৃত্যু প্রসঙ্গে ওসি তাজুল ইসলাম জানান, এমন কোনো ঘটনা ঘটেনি। যা ঘটেছে তা তদন্তের পরেই জানা যাবে।

ওসি তাজুল ইসলাম এ মুহূর্তে কোনো ভিডিও বক্তব্য দিতেও অপারগতা প্রকাশ করেন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply